ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

কলেজছাত্রীকে কুপিয়ে জখমের ঘটনায় বিএম কলেজে বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
কলেজছাত্রীকে কুপিয়ে জখমের ঘটনায় বিএম কলেজে বিক্ষোভ কলেজছাত্রীকে কুপিয়ে জখমের ঘটনায় বিএম কলেজে বিক্ষোভ

বরিশাল: বরিশাল সরকারি বিএম কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১ম বর্ষের ছাত্রী শান্তা খানমের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা। 

সোমবার (২৩ অক্টোবর) দুপুর ১২টার দিকে বিএম কলেজ ক্যাম্পাসের জিরো পয়েন্ট থেকে শান্তার উপর হামলাকারী সন্ত্রাসী আলালকে অবিলম্বে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার গেটে এসে অবস্থান নেয়।

 

পরে তারা বখাটে আলালকে গ্রেফতারের দাবি তুলে স্লোগান দিয়ে সড়ক অবরোধ করতে চাইলে পুলিশি বাধায় তা পণ্ড হয়।  

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী প্রমিথ রায় বলেন, গত ১৬ অক্টোবর শান্তার ওপর হামলার প্রতিবাদে আমরা শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করেছি। একইসঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে সন্ত্রাসী আলালকে গ্রেফতারের দাবি জানিয়েছিলাম। কিন্তু ৭ দিন পেরিয়ে গেলেও প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। প্রশাসনের এমন ভূমিকায় আমরা হতাশ।

প্রিয়া আক্তার নামে এক ছাত্রী জানান, শান্তার ওপর হামলার প্রতিবাদ কর্মসূচিতে হামলাকারীকে গ্রেফতার ও তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

গত ১৪ অক্টোবর পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে উজিরপুরের ধামুরায় বিএম কলেজ ছাত্রী শান্তাকে কুপিয়ে জখম করে সন্ত্রাসী আলাল। বর্তমানে শান্তা শেবাচিম হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন।

বাংলা‌দেশ সময়: ১৬১০ ঘণ্টা, অ‌ক্টোবর ২৩, ২০১৭
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।