ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

সৈয়দপুরে ‘সরকার দর্শন’ কর্মসূচিতে রেল কারখানা পরিদর্শন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৭
সৈয়দপুরে ‘সরকার দর্শন’ কর্মসূচিতে রেল কারখানা পরিদর্শন সৈয়দপুরে ‘সরকার দর্শন’ কর্মসূচিতে রেল কারখানা পরিদর্শন

নীলফামারী: সরকারের নানামুখী কার্যক্রম পরিদর্শন করে অভিজ্ঞতা অর্জনের লক্ষ্যে শিক্ষার্থীদের জন্য ‘সরকার দর্শন’ কর্মসূচি চালু হয়েছে। 

নীলফামারীর সৈয়দপুরে এই কর্মসূচির আওতায় সৈয়দপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নবম শ্রেণির ১৯ জন শিক্ষার্থী মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে দেশের বৃহত্তম রেলওয়ে কারখানা, সরকারি বিভিন্ন অফিস-আদালত এবং প্রেসার কুকার ও ফ্রাইপ্যান প্রস্তুতকারী প্রতিষ্ঠান নোয়াহ’র রয়েলেক্স মেটাল কারখানা পরিদর্শন করে।  

সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বজলুর রশীদ ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নূরুন্নাহার শাহজাদীর নেতৃত্বে শিক্ষার্থীরা এসব প্রতিষ্ঠান পরিদর্শনে যায়।

দেশের বৃহত্তম রেলওয়ে কারখানায় পরিদর্শনে গেলে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) কুদরত-ই খুদা তাদের অভিনন্দন জানান। স্কুলের শিক্ষার্থীরা রেলওয়ে কারখানার ২৫টি উপ-কারখানা ঘুরে ঘুরে দেখে।  

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বজলুর রশীদ জানান, প্রথম পর্যায়ে সরকারি কার্যক্রম সরেজমিন দেখার জন্য বাছাইকৃত ৪৫ জন শিক্ষার্থীর মধ্যে ১৯ জন শিক্ষার্থীকে ‘সরকার দর্শনে’র সুযোগ দেয়া হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য শিক্ষার্থীদেরও এ সুযোগ দেয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।