ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

কুবিতে বিএনসিসি’র বার্ষিক প্রশিক্ষণ শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
কুবিতে বিএনসিসি’র বার্ষিক প্রশিক্ষণ শুরু কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বিএনসিসি’র বার্ষিক প্রশিক্ষণ শুরু

কুবি (কুমিল্লা): জ্ঞান, শৃঙ্খলা ও একতা-এ তিন মূলমন্ত্রে উজ্জীবিত দেশের দ্বিতীয় সারির প্রতিরক্ষা বাহিনী বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ময়নামতি রেজিমেন্টের অধিনে ৯ বিএনসিসি ব্যাটালিয়নের বার্ষিক ব্যাটালিয়ন প্রশিক্ষণ-২০১৭ শুরু হয়েছে।

১৭টি শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল ৯টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসনিক ভবনের ৪১১ নম্বর কক্ষে সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণ ক্যাম্প উদ্বোধন করেন ৯ ব্যাটালিয়নের অফিসার ইনচার্জ মেজর কাওসার জাহান আকন্দ।  

বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন কমান্ডার ড. মো. শামিমুল ইসলামের সভাপতিত্বে ও প্লাটুনের সার্জেন্ট মো. আবদুর রহমানের উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্যাটালিয়ন অ্যাডজুডেন্ট মেজর (বিএনসিসি) অধ্যাপক আসাদুজ্জামান।

 

এ সময় উপস্থিত ছিলেন ক্যাডেট আন্ডার অফিসার মো. সোহান শেখসহ প্রশিক্ষণে অংশগ্রহণকারী ক্যাডেট এবং সামরিক ও বেসামরিক প্রশিক্ষকেরা।

৯ বিএনসিসি ব্যাটালিয়নের অধীনে মাঠ পর্যায়ের এ প্রশিক্ষণে ১৮ জন সামারিক ও বেসামরিক প্রশিক্ষক প্রশিক্ষণ দিচ্ছেন। বার্ষিক এ প্রশিক্ষণে মোট ১৫৭ নারী ও পুরুষ ক্যাডেট অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।