ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বেরোবিতে ভূমি প্রশাসন বিষয়ক সেমিনার

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
বেরোবিতে ভূমি প্রশাসন বিষয়ক সেমিনার বেরোবিতে ভূমি প্রশাসন বিষয়ক সেমিনার

বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবিতে) ভূমি প্রশাসন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেলে লোক প্রশাসন বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাস রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জুবায়ের ইবনে তাহেরের সঞ্চালনায় ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ’র সভাপতিত্বে সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব (পিআরএল) ড. কবির মো. আশরাফ আলম।

ড. কবির বলেন, যেকোনো দেশের উন্নয়নে ভূমি প্রশাসন খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু সেদিক থেকে ইউরোপিয়ান দেশগুলো থেকে আমরা অনেক পিছিয়ে আছি। বাংলাদেশের যেভাবে ভূমি কমছে, যদি রেডিক্যাল কোনো পরিবর্তন না হয় তাহলে ভবিষ্যতে বড় ধরনের ভূমি সংকটে পরতে হবে।

তিনি বলেন, ভূমি মানুষের জীবন-জীবিকাসহ সবক্ষেত্রে প্রভাব বিস্তার করে। তাই আমাদের ভূমির বিভিন্ন বিষয় নিয়ে সচেতন হতে হবে। বাংলাদেশের ফৌজদারি আদালতে ৭০-৮০ শতাংশ মামলা ভূমি সংক্রান্ত সমস্যা নিয়ে। আমরা ভূমি বিষয়ে সচেতন হলে সমস্যায় পরবো না।

সেমিনারে লোকপ্রশাসন বিভাগের প্রভাষক আসাদুজ্জামান মন্ডল, সামান্তা তামরিন ও বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।