ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বেরোবিসাস'র ৩য় বর্ষপূর্তিতে বর্ণিল আয়োজন

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
বেরোবিসাস'র ৩য় বর্ষপূর্তিতে বর্ণিল আয়োজন বেরোবিসাস এর প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি

বেরোবি,(রংপুর): বর্ণিল আয়োজনে নানান কর্মসূচির মধ্যে দিয়ে ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দিনব্যাপী  কর্মসূচিতে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিকদের উপস্থিতিতে কেক কাটা, স্মারক উন্মোচন, আনন্দ শোভাযাত্রা ও শুভেচ্ছা কথন অনুষ্ঠান পালন করা হয়েছে।  

৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে কেক কেটে কর্মসূচির উদ্বোধন করা হয়।

পরে সাংবাদিক সমিতির স্মরণিকা ‘নির্ভীক’ এর মোড়ক উন্মোচন করা হয়। বেরোবিসাসের সভাপতি তপন কুমার রায়ের সভাপতিত্বে কেক কাটা ও স্মারক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, এ সময় আরও উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবির, শিক্ষক সমিতির সভাপতি ড. তুহিন ওয়াদুদ, জনসংযোগ প্রকাশন বিভাগের প্রশাসক ড. সরিফা সালোয়া ডিনা, জনসংযোগ প্রকাশন বিভাগের সহকারী প্রশাসক ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ড. নজরুল ইসলাম, রসায়ন বিভাগের প্রভাষক মো. নুরুজ্জামান, রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রশিদ বাবু, ইত্তেফাকের রংপুর অফিস প্রধান ওয়াদুদ আলী, রংপুর সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক স্বপন চৌধুরী, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, রংপুরের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, মাছরাঙ্গা টিভির সিনিয়র রিপোর্টার রফিক সরকার, অফিসার্স এ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক সামসুল হক প্রমুখ।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাংবাদিক সমিতির প্রধান পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, ‘ক্যাম্পাসের সাংবাদিকরাই বিশ্ববিদ্যালয়কে দেশ তথা বিশ্বের কাছে তুলে ধরে এগিয়ে নিয়ে যেতে পারে। আমি বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের পাশে আছি সবসময়।

স্মরণিকা প্রসঙ্গে উপাচার্য আরও বলেন, ‘চার বছরে পদার্পণ উপলক্ষে সাংবাদিক সমিতির মুখপাত্র হিসেবে ‘নির্ভীক’ নামে একটি স্মরণিকা প্রকাশ হতে যাচ্ছে জেনে আমি আনন্দিত’।

পরে সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকদের সমন্বয়ে আনন্দ শোভাযাত্রা ক্যাফেটেরিয়া থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে আলোচনা সভার আয়োজন করা হয়।

বেরোবিসাসের সাধারণ সম্পাদক নুর ইসলাম সংগ্রামের সঞ্চালনায় ও বেরোবিসাসের সভাপতি তপন কুমার রায়ের সভাপতিত্বে শুভেচ্ছা কথন অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শিক্ষক সমিতির সভাপতি ড.তুহিন ওয়াদুদ, রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রশিদ বাবু, ইত্তেফাকের রংপুর অফিস প্রধান ওয়াদুদ আলী, রংপুর সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক স্বপন চৌধুরী, মাছরাঙ্গা টিভির সিনিয়ির রিপোর্টার রফিক সরকার, শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া, সাধারণ সম্পাদক নোবেল শেখ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, অক্টোবর ২৬,২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।