ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বেরোবিতে শিক্ষার্থীদের জন্য অত্যাধুনিক দুই বাস

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৭
বেরোবিতে শিক্ষার্থীদের জন্য অত্যাধুনিক দুই বাস

বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) পরিবহন পুলে শিক্ষার্থীদের ব্যবহারের জন্য ওয়াইফাই ও মাল্টিমিডিয়া সুবিধাযুক্ত দু’টি নতুন বাসের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২৭ অক্টোবর) বাস দু’টির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে সরকারি গাড়ি সরবরাহকারী প্রতিষ্ঠান প্রগতি লিমিটেড থেকে বাস দু’টি ক্রয় করা হয়েছে।

পরে বাস দু’টিতে রাউটারের মাধ্যমে ওয়াই-ফাই সংযোগসহ ২০ ইঞ্চি স্মার্ট টেলিভিশন সংযোজন করা হয়। ফলে বাসে বসেই ইন্টারনেট সেবা নিতে পারবেন শিক্ষার্থীরা।

উদ্বোধন অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বাংলাদেশে এই প্রথম পাবলিক কিংবা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বাসে ওয়াই-ফাই ও টেলিভিশন সংযোগ করে আধুনিক সুযোগ-সুবিধা দেওয়া হলো। এ ধারাবাহিকতা বজায় থাকবে এবং আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে শিক্ষার্থীদের জন্য আরো যা যা সেবা দেওয়া যায় সেগুলো করা হবে। ’ 

 অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল-এর প্রভোস্ট (চলতি দায়িত্ব) তাবিউর রহমান প্রধান, শহীদ মুখতার ইলাহী হল এর সহকারী প্রভোস্ট ড. মো. রশীদুল ইসলাম, হারুন আল রশীদ, সহকারী প্রক্টর মো. আতিউর রহমান, মুহা. শামসুজ্জামান, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান এইচএম তারিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলম, পিএস টু ভিসি আমিনুর রহমান, ছাত্রলীগ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার, সাধারণ সম্পাদক কামরুল হাসান শেখ নোবল প্রমুখ।  

বাস দু’টি আগামী রোববার (২৯ অক্টোবর) থেকেই শিক্ষার্থীদের জন্য বিভিন্ন রুটে চলাচল করবে

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।