ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

জেএসসিতে বরিশালে বেড়েছে পরীক্ষার্থীর সংখ্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
জেএসসিতে বরিশালে বেড়েছে পরীক্ষার্থীর সংখ্যা জেএসসি পরীক্ষার একটি কেন্দ্র (ফাইল ফটো)

বরিশাল: বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় এবার ১ লাখ ২১ হাজার ৯৮২ জন অংশ নিচ্ছে। যা গত বছরের চেয়ে ৪ হাজার ৫২৬ জন বেশি। গত বছর মোট পরীক্ষার্থী ছিলো ১ লাখ ১৭ হাজার ৪৫৬ জন।

আগামী ১ নভেম্বর থেকে মোট ১৭২টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবে ১ হাজার ৭০৩টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আনোয়ারুল আজিম বাংলানিউজকে জানান, এ বছর মোট পরীক্ষার্থী ১ লাখ ২১ হাজার ৯৮২ জন। এর মধ্যে ১ লাখ ১৯ হাজার ৭৬২ নিয়মিত, ২ হাজার ১৫৩ জন অনিয়িমিত। আর মানোন্নয়নে পরীক্ষা দেবে ৬৭ শিক্ষার্থী।

তিনি জানান, প্রতিবছরের মতো এবারও ছেলেদের তুলনায় মেয়ে পরীক্ষার্থীর সংখ্যা বেশি। এবার মেয়ে পরীক্ষার্থীর সংখ্যা ৬৪ হাজার ৫৪৪ জন এবং ছেলে পরীক্ষার্থীর সংখ্যা ৫৭ হাজার ৪৩৮ জন।

বরিশাল বোর্ডের আওতাধীন বিভাগের ৬ জেলার মধ্যে সবচেয়ে বেশি ৩৯ হাজার ১ পরীক্ষার্থী রয়েছে বরিশাল জেলায়। আর সবচেয়ে কম ১১ হাজার ৪৭১ পরীক্ষার্থী ঝালকাঠি জেলায়।

বাংলা‌দেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, অ‌ক্টোবর ২৯, ২০১৭
এমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।