ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িত ঢাবির ২ ছাত্র বহিষ্কার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িত ঢাবির ২ ছাত্র বহিষ্কার

ঢাকা বিশ্ববিদালয়: ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই ছাত্রকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার (২৯ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো.আখাতারুজ্জামান।

বহিষ্কৃতরা হলেন- পদার্থ বিজ্ঞান বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী মহিউদ্দীন রানা ও ফলিত রসায়নের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী আব্দুল্লাহ মামুন।

এর মধ্যে রানাকে জালিয়াত চক্রের মাস্টামাইন্ড হিসেবে চিহ্নিত করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) মামলা দিয়ে রিমান্ডে নেয়। রানা ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদকের দায়িত্বে ছিলো। ঘটনার পরে ছাত্রলীগ তাকে বহিষ্কার করে। শহীদুল্লাহ হলের নিজ কক্ষ থেকে ভর্তি পরীক্ষার জালিয়াতির বিভিন্ন ডিভাইসসহ তাকে আটক করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদালয় ভর্তি জালিয়াতির বিষয়ে অত্যন্ত কঠোর। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এ ধরনের কাজের সঙ্গে যারা জড়িত থাকবে তাদের সবাইকে শাস্তি পেতে হবে। ভর্তি জালিয়াতির দায়ে দুজনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

পরবর্তীতে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলেও জানান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।