ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বাকৃবিতে ইজিবাইক চলাচলের অনুমতি দেয়ার দাবিতে বিক্ষোভ

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
বাকৃবিতে ইজিবাইক চলাচলের অনুমতি দেয়ার দাবিতে বিক্ষোভ বাকৃবিতে ইজিবাইক চলাচলের অনুমতি দেয়ার দাবিতে বিক্ষোভ

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) একাডেমিক ও আবাসিক এলাকা সংলগ্ন সড়কে ইজিবাইক চলাচলের অনুমতি দেয়ার দাবিতে বিক্ষোভ করেছে ইজিবাইক চালক ও পার্শ্ববর্তী এলাকাবাসী।

সোমবার (৩০ অক্টোবর) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ইজিবাইক দাঁড় করিয়ে রেখে ক্ষোভ প্রকাশ করে বয়ড়া ইউনিয়নবাসী।

দুপুরে বয়ড়া ইউনিয়নের প্রায় দুই শতাধিক লোক ৫০-৬০টি ইজিবাইক নিয়ে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে প্রবেশ করে।

পরে তারা প্রশাসন ভবনের সামনে ইজিবাইক দাঁড় করিয়ে রেখে বিক্ষোভ করে।

ক্যাম্পাসে বেপরোয়াভাবে ইজিবাইক চলাচলের কারণে প্রায় সময়ই দুর্ঘটনার শিকার হচ্ছেন বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের এ অভিযোগে প্রায় একমাস আগে প্রধান ফটক হয়ে ক্যাম্পাসের একাডেমিক ভবন ও আবাসিক এলাকা সংলগ্ন রাস্তায় ইজিবাইক চলাচল বন্ধ করে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় বিকল্প সড়ক হিসেবে প্রধান ফটক থেকে জব্বার মোড় হয়ে শেষমোড় পর্যন্ত সড়কটি ব্যবহার করার নির্দেশ দেয়া হয় ইজিবাইক চালকদের।

এলাকাবাসীর দাবি বিশ্ববিদ্যালয় সড়ক ও জনপদ বিভাগের রাস্তাটি বিভিন্ন অজুহাতে সাধারণ মানুষের চলাচল বন্ধ করে দিয়েছে।

এ বিষয়ে বয়ড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মালেক বাংলানিউজকে বলেন, প্রধান সড়ক বন্ধ থাকায় কৃষি প্রধান বয়ড়া ইউনিয়নের উৎপন্ন ফসলাদি পরিবহন ও চলাচলে সমস্যা হচ্ছে। এ ব্যাপারে প্রশাসনের সঙ্গে আলোচনা করতে এসেছি।

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান বাংলানিউজকে বলেন, জেলা প্রশাসন ও ছাত্র প্রতিনিধিদের সঙ্গে কথা বলে আমরা সিদ্ধান্ত নিব

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।