ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

কুবিতে সপ্তাহব্যাপী ব্যাটালিয়ন প্রশিক্ষণ ক্যাম্প শেষ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
কুবিতে সপ্তাহব্যাপী ব্যাটালিয়ন প্রশিক্ষণ ক্যাম্প শেষ কুবিতে সপ্তাহব্যাপী ব্যাটালিয়ন প্রশিক্ষণ ক্যাম্প শেষ

কুবি: সঙ্গীত, নৃত্য, উপস্থিত বক্তৃতা, ম্যাপ ব্রিফিং, ড্রিল, খেলাধূলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো দেশের দ্বিতীয় সারির প্রতিরক্ষা বাহিনী ‘বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর’ (বিএনসিসি) ময়নামতি রেজিমেন্টের অধীনে ৯ বিএনসিসি ব্যাটালিয়নের সপ্তাহব্যাপী প্রশিক্ষণ ক্যাম্প।

সোমবার (৩১ অক্টোবর) বিকেলে এক সমাপনি অনুষ্ঠান এবং রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এর সমাপ্তি ঘোষণা করা হয়।

সমাপনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-রেজিমেন্ট কমান্ডার লেফটেনেন্ট কর্নেল সালাহউদ্দিন আল মুরাদ জি, ব্যাটালিয়ন এ্যাডজুডেন্ট মেজর কাওসার জাহান আকন্দ, মেজর শিব্বির আহমেদ বিপু, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন কমান্ডার শামিমুল ইসলাম, ক্যাডেট এ্যাডজুডেন্ট মো. সোহান শেখসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত পিইউও এবং সামরিক ও বেসামরিক প্রশিক্ষক এবং ক্যাডেটবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন কমান্ডার শামিমুল ইসলাম।

ক্যাডেট সার্জেন্ট মো. আবদুর রহমানের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্যে রেজিমেন্ট কমান্ডার লেফটেনেন্ট কর্নেল সালাহউদ্দিন আল মুরাদ জি বলেন, ‘একজন ক্যাডেট হিসেবে প্রত্যেককেই সুশৃঙ্খলভাবে তার দায়িত্ব পালন করতে হবে। বিএনসিসি’র জন্য কখনোই পড়াশুনার বিঘ্ন ঘটানো যাবে না’।

এছাড়াও তিনি ক্যাডেটদের উদ্দেশে আরও দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

বিভিন্ন ইভেন্ট প্রতিযোগিতা করে সর্বোচ্চ পুরস্কার পেয়ে প্লাটুন চ্যাম্পিয়ন হয় বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন।  

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, ৩১ অক্টোবর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।