ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ঢাবি ফটোগ্রাফি সোসাইটির সভাপতি-সম্পাদককে অব্যাহতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪১ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭
ঢাবি ফটোগ্রাফি সোসাইটির সভাপতি-সম্পাদককে অব্যাহতি

ঢাকা বিশ্ববিদ্যালয়: অর্থ কেলেঙ্কারি ও সংগঠনের স্বার্থবিরোধী কর্মকাণ্ডের দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ফটোগ্রাফিক সোসাইটির (ডিইউপিএস) সভাপতি প্যারিস তালুকদার ও সাধারণ সম্পাদক মিমু দাসকে অব্যাহতি দেওয়া হয়েছে। 
 

সোমবার (০৬ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।
 
এতে সার্বিক বিষয়ে কথা বলেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি খালিদ হাসান।

লিখিত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাহাত মাহফুজ।
 
খালিদ হাসান বলেন, অর্থ কেলেঙ্কারি ও সংগঠনের স্বার্থবিরোধী কাজে জড়িত থাকার জন্য ১৬তম কমিটির সভাপতি প্যারিস তালুকদারকে এবং তাকে সবরকম সহায়তা দেওয়ার কারণে ১৬তম কমিটির সাধারণ সম্পাদক মিমু দাসকে সংগঠনের গঠনতন্ত্রের ধারা -১০(১) এর (গ) অনুযায়ী কার্যনির্বাহী সদস্যের দুই-তৃতীয়াংশের ভোটে দায়িত্ব থেকে অব্যাহতি এবং সদস্যপদ বাতিল করা হয়েছে।
 
এ সময় রাহাত মাহফুজ তাদের সভায় নেওয়া সিদ্ধান্তগুলো তুলে ধরেন। যার মধ্যে রয়েছে, ১ মাসের মধ্যে নির্বাচনের মাধ্যমে কমিটি দিতে ব্যর্থ হওয়ায় ধারা ৮ (খ) এর অনুযায়ী নির্বাচন কমিশন ও তার কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়। কার্যকমিটির সিনিয়র সদস্যকে মারতে উদ্যত হওয়ায় সাধারণ সদস্য সাইফ মোস্তাফিজকে বহিষ্কার করা হয়। এছাড়া ১৬তম কার্যকমিটির অর্থ সম্পাদক শরীফ উদ্দীন ও কার্যকরী সদস্য আবদুল্লাহ বিন আনিসকে সদস্যপদ অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করা হয়।
 
সংবাদ সম্মেলনে সোসাইটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৭
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।