ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ববি’র ভর্তি পরীক্ষা সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
ববি’র ভর্তি পরীক্ষা সম্পন্ন

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা মধ্য দিয়ে সব ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠু, সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে।

‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষা শনিবার (২৫ নভেম্বর) বেলা ১১টায় থেকে সাড়ে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ নগরের ছয়টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

২০১৭-১৮ শিক্ষাবর্ষে ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের অংশগ্রহণের হার ৭১ দশমিক ৮৫ শতাংশ, ‘খ’ ইউনিটের ৭৬ দশমিক ৩৪ শতাংশ এবং ‘গ’ ইউনিটে ৭৫ দশমিক ৮৮ শতাংশ।

এর আগে শুক্রবার (২৪ নভেম্বর)  সকাল ১০টায় ‘খ’ ইউনিট এবং বিকেল ৩টায় ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

পরীক্ষা চলাকালীন কেন্দ্র পরিদর্শন করেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক, ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, সিন্ডিকেট সদস্য সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী প্রাক্তন অতিরিক্ত এটর্নি জেনারেল এম কে রহমান, জীববিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাসিনুর রহমান, রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ফজলুল হক প্রমুখ।  

এদিকে ভর্তি পরীক্ষা শুরু হওয়ার আগ থেকে শেষ হওয়ার পর্যন্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের চলমান সুনাম ও মর্যাদা ক্ষুণ্ন করার চক্রান্তে লিপ্ত ছিলো একটি গোষ্ঠি। ওই চক্রান্তকারীদের আইন প্রয়োগকারী সংস্থা গ্রেফতার করায় তাদেরকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক।

ভর্তি পরীক্ষা নির্বিঘ্নভাবে সম্পন্ন করার লক্ষ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ে গতবছরের মতো এবারও একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ টিম দায়িত্বরত ছিলো।  

ভর্তি পরীক্ষায় ডিজিটাল ডিভাইসের অপব্যবহার রোধে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রগুলোতে প্রথমবারের মতো অত্যাধুনিক ইলেকট্রনিক জ্যামার স্থাপন করে পরীক্ষার আয়োজন করা হয়।
 

বাংলা‌দেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭ 
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।