ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে পিআইবির ৩ দিনব্যাপী কর্মশালা সম্পন্ন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
শাবিপ্রবিতে পিআইবির ৩ দিনব্যাপী কর্মশালা সম্পন্ন কর্মশালা সম্পন্নের দিনে অতিথিরা। ছবি: বাংলানিউজ

সিলেট (শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ’ কর্মশালা সম্পন্ন হয়েছে।

 

 

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) উদ্যোগে এবং শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সমন্বয়ে তিন দিনব্যাপী কর্মশালাটির আয়োজন করা হয়।

রোববার (২৬ নভেম্বর) সন্ধ্যায় কর্মশালায় অংশগ্রহণকারীদের সনদপত্র প্রদানের মধ্যেদিয়ে কর্মশালা সম্পন্নের ঘোষণা করা হয়।

পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আব্দুল আওয়াল বিশ্বাস, প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মনসুর, সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ ওয়াসিফ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, 'সংবাদপত্র সমাজের দর্পন স্বরূপ। দেশে অপোজিশন না থাকলেও খুব বেশি একটা সমস্যা নেই, তবে সাংবাদিক না থাকলে হুলস্থুল কাণ্ড বেধে যেতো। পেশাগত দক্ষতা অর্জনে বিশ্ববিদ্যালয় পর্যায়ে সাংবাদিকদের জন্য এ ধরনের কর্মশালা খুবই গুরুত্বপূর্ণ।

সভাপতির বক্তব্যে পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীর শাহজালাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান সহযোগিতা করার জন্য। এ সময় তিনি সাংবাদিকতা করার বিভিন্ন চ্যালেঞ্জ ও দিক নির্দেশনামূলক বক্তব্য তুলে ধরেন। সততা, বস্তুনিষ্টতা ও নিরপেক্ষতাকে সামনে রেখে সাংবাদিকদের কাজ করার আহ্বান জানান তিনি।

এর আগে ২৪ নভেম্বর শুক্রবার থেকে এ কর্মশালাটি শুরু হয়। সফলভাবে কর্মশালা সম্পন্নকারীদের হাতে সনদপত্র তুলে দেন অতিথিরা।

শুক্রবার রিসোর্স পারসন হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান, শনিবার চ্যানেল আইয়ের বার্তা সম্পাদক মীর মাসরুর জামান, রোববার মোহনা টিভির বার্তা রহমান মুস্তাফিজ, বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের মহাপরিচালক মো. শাহ আলমগীর সাংবাদিকদের সাংবাদিকতার বিভিন্ন দিক তুলে ধরেন।

এছাড়া পুরো কর্মশালাটির সম্বন্বয়ক হিসেবে ছিলেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী। এতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন জাতীয়, স্থানীয় দৈনিক ও অনলাইনে কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।