ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বাংলানিউজের সংবাদে ঢাবির অভ্যন্তরীণ সড়ক সংস্কার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
বাংলানিউজের সংবাদে ঢাবির অভ্যন্তরীণ সড়ক সংস্কার সংস্কার সম্পন্ন হওয়া কার্জন হলের সড়ক/ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ সড়কগুলোর দশা হয়েছিল বেহাল। চলাচলের অসুবিধার পাশাপাশি বাইক, রিকশা, প্রাইভেটকারে নিয়মিত ঘটছিল ছোটখাট দুর্ঘটনা। শিক্ষার্থী, শিক্ষক-কর্মচারীদের ক্ষোভের অন্ত ছিল না সড়কগুলো নিয়ে। 

তবে বাংলানিউজে দুই পর্বের সংবাদ প্রকাশিত হওয়ার পর পাল্টে যেতে শুরু করেছে ঢাবির অভ্যন্তরীণ সড়কের চিত্র। গত ১৫ নভেম্বর দীর্ঘদিন সংস্কারহীন ঢাবির মল চত্বরের ৩ সড়ক ও গত ২২ নভেম্বর কার্জন হলের সংস্কার কাজ বন্ধ নিয়ে গতি নেই কার্জন হলের রাস্তা সংস্কারের কাজে শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

প্রকৌশল অফিস সূত্র জানায়, মল চত্বরের তিন সড়কের টেন্ডার কাজ নিয়ে জটিলতা ছিল। সংবাদ প্রকাশের পর প্রধান প্রকৌশলী সড়কের কাজ দ্রুত শুরু করতে বলেন। যার ফলশ্রুতিতে ২৫ নভেম্বর মল চত্বরের প্রধান সড়কে সংস্কার শুরু হয়। এর আগে লেকচার থিয়েটার থেকে মধুর ক্যান্টিন পর্যন্ত সড়কের সংস্কার সম্পন্ন করা হয়।

অন্যদিকে কার্জন হলের প্রধান সড়কে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছিল। আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স অনুষদের সড়কের সংস্কার কাজ শুরু হলেও তা বন্ধ ছিল।  

সরেজমিনে ঘুরে দেখা যায়, কার্জন হলের প্রধান সড়কের সংস্কার কাজ শেষ। আর আর্থ অ্যান্ড এনভারনমেন্টাল সায়েন্স অনুষদের সড়কের সংস্কার কাজ শুরু হয়েছে। বিটুমিন দেওয়ার জন্য শ্রমিকরা সড়কটি পরিষ্কার করছেন। সড়কের গর্ত ভরাট করে সমান করা হচ্ছে।  

সোমবার (২৭ নভেম্বর) কাজের সুবিধার্থে সড়কটি বন্ধ করে দেওয়া হবে বলে জানান শ্রমিকরা।

এ বিষয়ে সহকারী প্রকৌশলী সেলিম শরীফ বাংলানিউজকে বলেন, কাজ বন্ধ ছিল। বাংলানিউজের সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। কাজ চলছে। মঙ্গলবার (২৮ নভেম্বর) কাজ শেষ হবে।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।