ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ডাকসু নির্বাচনের দাবিতে এক ছাত্রের ৩০ ঘণ্টা ধরে অনশন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
ডাকসু নির্বাচনের দাবিতে এক ছাত্রের ৩০ ঘণ্টা ধরে অনশন ঢাকসু নির্বাচনের দাবিতে এক ছাত্রের অনশন/ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবিতে প্রায় ৩০ ঘণ্টা ধরে অনশন করছেন সান্ধ্যকালীন কোর্সের এক ছাত্র।

শনিবার (২৫ নভেম্বর) বিকেল থেকে বিশ্ববিদালয়ের স্মৃতি চিরন্তনে এ অনশন শুরু করেন সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ছাত্র ওয়ালিদ আশরাফ। তিনি আধুনিক ভাষা ইনিস্টিটিউটে হিন্দি ভাষায় জুনিয়র কোর্স করছেন বলেও বাংলানিউজকে জানিয়েছেন।

ওয়ালিদ জানান, ১৬ ডিসেম্বর পর্যন্ত এই অনশন করবেন।  

সরেজমিনে ঘুরে দেখা যায়, ডাকসু নির্বাচনের দাবিতে অনশন লেখা পোস্টার লাগিয়েছেন তিনি। অনশনরত ওই ছাত্রের সঙ্গে সংহতি জানিয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের কয়েকজন ছাত্র যোগ দিয়েছেন।

প্রথম বর্ষের আসিফ হিমাদ্রি বাংলানিউজকে বলেন, ডাকসু ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গণতান্ত্রিক চেতনার বিকাশ ও অধিকার আদায়ের মঞ্চ। ক্ষমতাসীনরা নিজেদের স্বার্থেই ডাকসুকে অচল করে রেখেছে। ডাকসু নির্বাচন না হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসনকেও প্রশ্নবিদ্ধ করে। ডাকসু নির্বাচনের দাবিতে এ অনশন কর্মসূচির সঙ্গে সংহতি জানাচ্ছি। বরাবরের মতোই আশা করছি, শিক্ষার্থীদের ঘুম ভাঙবে, তারা নিজেদের অধিকার আদায়ের এই সংগ্রামে শামিল হবে।

দীর্ঘ দিন ধরে বিশ্ববিদালয়ের ছাত্র সংসদ নির্বাচন বন্ধ রয়েছে। বিশ্ববিদালয়ের সমাবর্তনে রাষ্ট্রপতি ডাকসু নির্বাচনকে ‘মাস্ট’ বলেছেন। কিন্তু এখনো পর্যন্ত ডাকসু নির্বাচনের অনুষ্ঠানের কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

বাংলাদেশ সময়: ০৮০১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
এসকেবি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।