ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে অনলাইনে ট্রান্সক্রিপ্টের আবেদন প্রক্রিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
শাবিপ্রবিতে অনলাইনে ট্রান্সক্রিপ্টের আবেদন প্রক্রিয়া সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ক্রিস ক্রস কম্পিউটারসের কো-অর্ডিনেটর সৈয়দ রেজওয়ানুল হক। ছবি: বাংলানিউজ

সিলেট (শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পূর্ণাঙ্গভাবে অনলাইনের মাধ্যমে ট্রান্সক্রিপ্ট আবেদনের প্রক্রিয়া শুরু হয়েছে।

সোমবার (২৭ নভেম্বর) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান এ প্রক্রিয়ার উদ্যোক্তা ক্রিস ক্রস কম্পিউটারসের কো-অর্ডিনেটর সৈয়দ রেজওয়ানুল হক।

লিখিত বক্তব্যে তিনি জানান, ডাচ বাংলা ব্যাংকের পেমেন্ট গেইটওয়ে এবং বিকাশের মাধ্যমে শিক্ষার্থীরা এ সেবাটি এখন থেকে ব্যবহার করতে পারে।

এক প্রশ্নের জবাব তিনি জানান, ২০১৩ সালের জুলাই মাসে শাবিপ্রবিতে অনলাইনের মাধ্যমে পরীক্ষামূলকভাবে ই-পেমেন্ট চালুর পর গত সেপ্টেম্বর থেকেই পূর্ণাঙ্গভাবে চালুর অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয়।

এ প্রজেক্টটির তত্ত্বাবধায়ক বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সহকারী অধ্যাপক আবু আউয়াল মোহাম্মদ শোয়েব এবং মূল উদ্যোক্তা ইমতিয়াজ উদ্দিন আহমেদ।

রেজওয়ানুল জানান, অনলাইনে একজন আবেদনকারী দেশি-বিদেশি যেকোনো ব্যাংকের ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে ট্রান্সক্রিপ্টের জন্য নির্দিষ্ট ফি দিয়ে দেশ-বিদেশের যেকোনো ঠিকানায় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পৌঁছে যাবে। অতিরিক্ত এ সেবার জন্য ট্রান্সক্রিপ্ট র্নিদিষ্ট ফি এর পাশাপাশি আবেদনকারীকে একটি সার্ভিস ফি-ও দিতে হবে।

এখন থেকে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ, সিলেট ওসমানী মেডিকেল কলেজ, রাগিব রাবেয়া মেডিকেল কলেজ, সিলেট ওমেন্স মেডিকেল কলেজসহ অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

অনলাইনের মাধ্যমে ট্রান্সক্রিপ্টের আবেদন করতে www.sust.edu/epayment ঠিকানায় যেতে হবে।

ভবিষ্যৎতে শিক্ষার্থীরা অনলাইন পেমেন্টের মাধ্যমে সেমিস্টার ভর্তি ফি, ক্রেডিট ফি দিতে পারবেন।

এ ব্যাপারে বিস্তারিত জানতে যেকোনো আগ্রহী প্রতিষ্ঠান বা আবেদনকারী ০১৭১৬৩৮৮০৩৮ মোবাইল নাম্বারে বা info@crisscrossbd.com ইমেইলে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।