ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

জবিতে প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
জবিতে প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াড প্রাণিবিদ্যা অলিম্পিয়াডে র‌্যালি-ছবি-বাংলানিউজ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রাণিবিদ্যা বিভাগ ও বাংলাদেশ প্রাণিবিদ্যা সমিতির উদ্যোগে ‘ঢাকা বি অঞ্চল’ এর ‘প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াড-২০১৭’ অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৭ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের মিলনায়তনে অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।

অলিম্পিয়াডে ঢাকার ‘বি’ অঞ্চলের ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী অংশ নেয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এইচ. এস. সি. ও স্নাতক পর্যায়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এইচ.এস.সি. পর্যায়ে প্রথম ও দ্বিতীয় হয় রাজেন্দ্রপুর কলেজ এবং স্নাতক পর্যায়ে প্রথম ও দ্বিতীয় হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ।

প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আবদুল আলীমের সভাপতিত্বে অলিম্পিয়াডে প্রধান অতিথি ছিলেন জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সেলিম ভুঁইয়া ও লাইফ অ্যান্ড আর্থ ফ্যাকাল্টির ডিন ড. মো. জাকারিয়া মিয়া।

অলিম্পিয়াডের শুরুতে জবি উপাচার্যের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বিজ্ঞান ভবন থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। বিভাগের শিক্ষক, শিক্ষার্থীসহ অলিম্পিয়াডে অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
ডিআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।