ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ববিতে মতবিনিময় সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
ববিতে মতবিনিময় সভা

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ছাত্র নির্দেশনা ও পরামর্শ কেন্দ্রের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ২০টি বিভাগের ছাত্র উপদেষ্টাদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বেলা ১১টার দিকে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শ্রেণিকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।  

ছাত্র নির্দেশনা ও পরামর্শ কেন্দ্রের পরিচালক জীববিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাসিনুর রহমানের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হকসহ ২০টি বিভাগের সম্মানিত ছাত্র উপদেষ্টারা।

 

সভায় উপস্থিত ছাত্র উপদেষ্টাদের উদ্দেশে উপাচার্য বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের পর্যায়ে নিয়ে যেতে হলে শিক্ষার্থীদের শুধুমাত্র একাডেমিক কার্যক্রমের মধ্যে সীমাবদ্ধ না রেখে তাদের সহশিক্ষামূলক কার্যক্রমে অংশগ্রহণ আরও বেশি মাত্রায় নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে শিক্ষকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ছাত্র উপদেষ্টারা শিক্ষার্থীদেরকে বিভিন্ন গ্রুপের আওতায় নিয়ে আসবেন, অর্থাৎ গ্রুপ স্টাডির প্রতি জোর দিতে হবে।  

উপাচার্য আরও বলেন, বাংলাদেশ ক্রমেই উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে। আর এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারণে। শিক্ষার্থীদের বড় একটা অংশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে নিজেদেরকে দক্ষ করে গড়ে তুলতে সক্ষম হয়েছে। রাষ্ট্রের প্রতিটি পর্যায়কে এখন ডিজিটালাইজেশনের আওতায় নিয়ে আসা সম্ভব হয়েছে। যার সুফল পাচ্ছে সমগ্র বাংলাদেশবাসী।  

বাংলা‌দেশ সময়: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।