ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও আইআইআই’র সমঝোতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও আইআইআই’র সমঝোতা কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভাইস চ্যান্সেলর প্রফেসর উইলিয়াম এইচ. ড্যারেঞ্জার এবং আইআইআই’র সেক্রেটারি জেনারেল পি. ভেনুগোপাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিতে সই করেন

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের সঙ্গে ইন্স্যুরেন্স ইনস্টিটিউট অব ইন্ডিয়া (আইআইআই) এর একটি সমঝোতা চুক্তি (এমওইউ) সই হয়েছে। 

মঙ্গলবার (২৮ নভেম্বর) ইউনিভার্সিটির বনানী ক্যাম্পাসে এ চুক্তি সই হয়। ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর উইলিয়াম এইচ. ড্যারেঞ্জার এবং আইআইআই’র সেক্রেটারি জেনারেল পি. ভেনুগোপাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিতে সই করেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ শারাফাত। এ চুক্তির মূল উদ্দেশ্য হচ্ছে- ইন্স্যুরেন্স ও একচুয়ারি ক্ষেত্রে যৌথভাবে শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনা করা।  

সমঝোতা চুক্তি সইয়ের অনুষ্ঠান পরিচালনা করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের বিজনেস স্কুলের প্রধান এস. এম. আরিফুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন আইআইআই’র ডাইরেক্টর এ. মুখার্জী, প্রফেসর (রিসার্চ ও নন লাইফ, কলেজ অব ইন্স্যুরেন্স) ড. জর্জ ই. থমাস ও প্রফেসর মিস. অর্চনা ভেজ, এলআইসি বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর অরূপ দাস গুপ্ত, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আসাদুজ্জামান সুবহানী, প্রক্টর ও হেড অব ক্যারিয়ার সার্ভিস উইং বিজনেস স্কুলের অ্যাসোসিয়েট প্রফেসর হানিফ মাহতাব, ডেপুটি রেজিস্ট্রার জোহরা নাজনীন, মার্কেটিং ম্যানেজার মাহবুবুল করিম শাহীন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।