ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে ৮ দিন ব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
ঢাবিতে ৮ দিন ব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে শিল্প প্রদর্শনীতে ঢাবির ভিসি ড. আখতারুজ্জামান

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের প্রিন্টমেকিং বিভাগের আটদিন ব্যাপী বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী শুরু হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রদর্শনীর উদ্বোধন করেন। প্রদর্শনী চলবে আগামী ৬ ডিসেম্বর (বুধবার ) পর্যন্ত।

উদ্বোধনকালে ঢাবি উপাচার্য বলেন, শিল্পীরা সবসময় সমাজকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করেন। মানুষের রুচি তৈরি করতে এবং সুন্দর সমাজ গঠনে শিল্পীদের ভূমিকা অনস্বীকার্য। একটি গঠনমূলক এবং সৃজনশীল সমাজ প্রতিষ্ঠায় শিল্পীরা নিরলস কর্মী।

তিনি আরও বলেন, এই প্রদর্শনীর মাধ্যমে নবীন শিল্প শিক্ষার্থীরা শুধুমাত্র তাদের শিল্পকর্মের পসরা নিয়ে হাজির হবে না, পাশাপাশি সুন্দর মননশীল অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার ব্যাপারে অগ্রণী ভূমিকা পালনের বিষয়েও প্রতিজ্ঞাবদ্ধ হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, বিভাগর অনারারি অধ্যাপক মাহমুদুল হক, অধ্যাপক সৈয়দ আবুল র্বাক আলভী, শিল্পী আহমেদ নাজির প্রমুখ।

অনুষ্ঠানে শিল্পকর্মে অংশগ্রহণকারীদের মধ্য থেকে বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এর মধ্যে- সাকিব সেলিম শিল্পাচার্য্য জয়নুল আবেদীন অ্যাওয়ার্ড; স্বপন কুমার সাহা শিল্পগুরু সফিউদ্দিন আহমেদ অ্যাওয়ার্ড; সঞ্চিতা বিশ্বাস আর্টিস্ট মোহাম্মদ কিবরিয়া মেমোরিয়াল অ্যাওয়ার্ড; ফাহমিদা আক্তার আর্টিস্ট হাবিবুর রহমান মেমোরিয়াল অ্যাওয়ার্ড; শ্বাশতি দে, নাসরীন রেহানা ইভা ও মাজহারুল ইসলাম মাহিম মিডিয়া বেস্ট অ্যাওয়ার্ড; শাকিল মৃধা আর্টিস্ট সৈয়দ আবুল র্বাক আল্ভী অ্যাওয়ার্ড এবং ইমাম মাহদী আর্টিস্ট মাহমুদুল হক অ্যাওয়ার্ড পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
এসকেবি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।