ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

শেকৃবিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন, আটক ১

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৭
শেকৃবিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন, আটক ১

শেকৃবি: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ২০১৮ সেশনে প্রথমবর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে আনার অভিযোগে পরীক্ষা শুরুর আগেই এক শিক্ষার্থী আটক করা হয়েছে।

শুক্রবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর ১৬টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, সকাল ৯টা থেকে পরীক্ষার্থীরা কেন্দ্রে আর্চওয়ের (ধাতব পদার্থ শনাক্তকারী বিশেষ দরজা) মাধ্যমে ঢুকছিলো।

এ সময় মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজে ঢুকতে গিয়ে ইলেকট্রনিক্স ডিভাইসসহ ধরা পড়েন দিনাজপুর থেকে আসা সৈয়দা তাহমিনা তাজিন। ভর্তি পরীক্ষায় তার রোল ছিল- ৩২৯৮৮।  

ভবিষ্যতে এমন অসুদপায় অবলম্বন করবে না শর্তে মুচলেকা নিয়ে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট অভিযুক্ত শিক্ষার্থীকে শেরে-ই-বাংলা নগর থানায় সোর্পদ করেন।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সেকেন্দার আলী বাংলানিউজকে বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও অসুদপায় ঠেকাতে আমরা আধুনিক প্রযুক্তির আর্চওয়ে ব্যবহার করেছি। তাই এবারের ভর্তি পরীক্ষায় কোনো জালিয়াতি চক্র কাজ করতে সাহস পায়নি।  

তবে সরেজমিনে ঘুড়ে দেখা গেছে, কয়েকটি পরীক্ষা কেন্দ্রের আর্চওয়ের যান্ত্রিক ত্রুটি ছিলো।
 
উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বাংলানিউজকে বলেন, কোনো ধরনের অনিয়ম ছাড়া সবার সার্বিক সহযোগিতায় উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু ও সুন্দরভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।  

কামাল উদ্দিন আহাম্মদ কৃষিতে নারীদের অংশগ্রহণ বাড়ছে উল্লেখ করে তিনি বলেন, এবারের পরীক্ষায়ও অধিকাংশ মেয়ে। ছেলেদের সংখ্যা তুলনামূলক একটু কম। প্রায় ৫৫ থেকে ৬০ শতাংশই মেয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে।  

এবার চারটি অনুষদে ৬৮২টি আসনে বিপরীতে ৩৮ হাজার ১২৫ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করে। একটি আসনের বিপরীতে ছিলো ৫৬ জন শিক্ষার্থী।  

ভর্তি পরীক্ষা ফলাফল এবং ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.sau.edu.bd এ পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ডিসেম্বের ০১, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।