ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে ‘ডিনস অ্যাওয়ার্ড’ পেলেন ৮১ শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৭
ঢাবিতে ‘ডিনস অ্যাওয়ার্ড’ পেলেন ৮১ শিক্ষার্থী নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান শিক্ষার্থীদের হতে পুরস্কার হিসেবে ক্রেস্ট তুলে দেন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৫- ১৬ শিক্ষাবর্ষে  বি এস সম্মান পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য জীববিজ্ঞান অনুষদের ৮১ জন মেধাবী ছাত্র-ছাত্রীকে ‘ডিনস অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান পুরস্কার হিসেবে শিক্ষার্থীদের হতে ক্রেস্ট তুলে দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অধ্যাপক ড. নাসরিন আহমাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) ও অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, অনুষদের ডিন অধ্যাপক ইমদাদুল হক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ঢাবি উপাচার্য বলেন, ‘যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে তারা মেধাবী। তোমরা যারা আজকে ডিনস অ্যাওয়ার্ড পেয়েছো তোমরা মেধাবীদের শীর্ষে অবস্থান অর্জন করেছ। একটি সফলতা অন্য সফলতাকে ডেকে আনে। আমি মনে করি তোমাদের এই সফলতার প্রভাব অন্যদেরও ওপর পড়বে’।

যে সব ছাত্র-ছাত্রী প্রথম বর্ষ বি এস সম্মান থেকে চতুর্থ বর্ষ বি এস সম্মান পর্যন্ত চূড়ান্ত পরীক্ষায় কোনো কোর্সে মানোন্নয়ন ও পুনরায় ভর্তি ছাড়া কমপক্ষে ৩ দশমিক ৭৫ সিজিপিএ অর্জন করেছেন এবং যাদের চতুর্থ বর্ষ পর্যন্ত প্রতিটি শিক্ষাবর্ষে ক্লাশে উপস্থিতির হার কমপক্ষে ৮০ শতাংশ কেবলমাত্র সেসব ছাত্র-ছাত্রীরাই ডিন পদকের জন্য মনোনীত হয়েছে।

এবছর জীববিজ্ঞান অনুষদের ১১টি বিভাগের মধ্য থেকে মোট ৮১ জন ছাত্র-ছাত্রী এই পদক লাভ করেছেন।

১৯৮৩-৮৪ শিক্ষাবর্ষ থেকে নিয়মিতভাবে ডিন পদক দেওয়া শুরু হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের একাডেমিক সাফল্যের স্বীকৃতিস্বরূপ ডিনস পদক অনুষদের সর্বোচ্চ পদক।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।