ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ববিতে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৭
ববিতে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে স্বীকৃতি পাওয়ায় বরিশাল বিশ্ববিদ্যলয়ে (ববি)আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয় পরিবারের অংশগ্রহণে বুধবার (৬ ডিসেম্বর) সকালে বর্ণাঢ্য ও জমকালো আনন্দ শোভাযাত্রাটি বের করা হয়।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে ক্যাম্পাস সংলগ্ন বরিশাল-পটুয়াখালী ও ভোলা মহাসড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারের সামনে গিয়ে শেষ হয়।

উপাচার্য মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. এস এম ইমামুল হকের নেতৃত্বে অনুষ্ঠিত এ বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্টরা, শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

শোভাযাত্রা শেষে সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ১৪টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ হতে শীতার্তদের মধ্যে ১শ'টি কম্বল বিতরণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে অনুষ্ঠিত বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক ও ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান। এ সময় ১৪টি সংগঠনের নেতারাসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

একই সময়ে বরিশাল বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি (বিইউপিএস) এর আয়োজনে ছবি প্রদর্শনীরও উদ্বোধন করেন উপাচার্য।

এদিকে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রদর্শন এবং ববি সাংস্কৃতিক পরিষদের আয়োজনে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা ডিসেম্বর ০৬, ২০১৭
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।