ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ত্রিশাল মুক্ত দিবসে নজরুল বিশ্ববিদ্যালয়ে শোভাযাত্রা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
ত্রিশাল মুক্ত দিবসে নজরুল বিশ্ববিদ্যালয়ে শোভাযাত্রা  বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে এ শোভাযাত্রা বের হয়

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশাল উপজেলা মুক্ত দিবস উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৯ ডিসেম্বর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে এ শোভাযাত্রা বের করা হয়। এতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

 

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর, দোলন-চাঁপা হলের প্রভোস্ট জান্নাতুল ফেরদৌস, কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক মো. মাহমুদুল হাসানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা বিজয় শোভাযাত্রায় অংশ নেয়।  

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিবসটির কর্মসূচি শুরু করেন।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতির বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে উপাচার্য বলেন, ত্রিশালকে মুক্ত করতে গিয়ে যারা শহীদ হয়েছেন তাদের এবং যারা এখনও জীবিত আছেন তাদের একটি তালিকা তৈরি করতে হবে। যারা জীবিত আছেন তাদের খোঁজ-খবর নিতে হবে এবং তাদের কোনো সমস্যা থাকলে তার সমাধান করে দিতে হবে।  

এটি করতে পারলেই কেবল আজকের দিনটি উদযাপনের স্বার্থকতা আসবে বলেও তিনি মনে করেন।

১৯৭১ সালের ৯ ডিসেম্বর ত্রিশাল পাকিস্তানি হানাদার বাহিনী মুক্ত হয়। এদিন সকালে স্থানীয় মুক্তিযোদ্ধারা নজরুল একাডেমি মাঠে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেন।
 
বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭
এমএএএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।