ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবির চার রোভারের পায়ে হেঁটে ১৫০ কিমি. পরিভ্রমণ শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
ঢাবির চার রোভারের পায়ে হেঁটে ১৫০ কিমি. পরিভ্রমণ শুরু ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাতে চার রোভার

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটসের সেবাস্তরের চারজন রোভার স্কাউট পায়ে হেঁটে ১৫০ কিমি. পরিভ্রমণ শুরু করেছেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে নরসিংদী সার্কিট হাউজ থেকে যাত্রা শুরু করেন তারা। ভৈরব, মাধবপুর, শায়েস্তাগঞ্জ ও শ্রীমঙ্গল হয়ে ২৩ ডিসেম্বর (শনিবার) মৌলভীবাজার জেলা স্কাউট ভবনে গিয়ে তাদের যাত্রা শেষ হবে।

রোভার স্কাউটদের সর্বোচ্চ সম্মাননা ‘প্রেসিডেন্ট'স রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ অর্জনের লক্ষ্যে এতে অংশগ্রহণকারীরা হলেন- মো. হযরত বেলাল, মো. আল মুমিন, মো. আবু সুফিয়ান ও জহিরুল ইসলাম।

পরিভ্রমণকালে তারা সমাজ সচেতনতামূলক ‘গাছ লাগাই পরিবেশ বাঁচাই’, ‘জঙ্গিবাদ রুখে দাঁড়াই’, ‘বাল্যবিবাহ বন্ধ করি’, ‘দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ি’ চারটি শ্লোগান বহন ও প্রচার করবেন।

পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, গুরুত্বপূর্ণ সরকারি ও বেসরকারি অফিস পরিদর্শন এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এ উপলক্ষে সোমবার (১৮ ডিসেম্বর) তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় উপস্থিত ছিলেন স্কাউটসের উপ-কমিশনার ও ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ট্রেজারার মাহমুদুর রহমান।

পাঁচ দিনব্যাপী এ পরিভ্রমণ শেষ করে আগামী ২৪ ডিসেম্বর তারা ঢাকায় ফিরবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই গ্রুপটি বাংলাদেশে স্কাউট আন্দোলনের অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এখন পর্যন্ত গ্রুপটির ২১ জন কৃতি রোভার স্কাউট ‘প্রেসিডেন্ট’স রোভার স্কাউট (পিআরএস) অ্যাওয়ার্ড’ অর্জন করেছেন।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ