ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

স্কুলে রেজাল্ট না পেয়ে অনলাইনে চোখ! 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
স্কুলে রেজাল্ট না পেয়ে অনলাইনে চোখ!  অনলাইনে রেজাল্ট দেখছেন এক অভিভাবক-ছবি-ডিএইচ বাদল

ঢাকা: দুপুরের আগেই কাঙ্ক্ষিত রেজাল্টের অপেক্ষায় স্কুল প্রাঙ্গণে জড়ো হয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকরা। কিন্তু বেলা ২টা বাজলেও স্কুল কর্তৃপক্ষ ফলাফল প্রকাশ না করায় শিক্ষার্থী ও অভিভাবকরা চোখ রাখছেন অনলাইনে।

এরইমধ্যে কিছু শিক্ষার্থী মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার করে রেজাল্ট জানতে পেরেছে। ফলাফল না পেয়ে বাকি শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

 

শনিবার (৩০ ডিসেম্বর) রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল জানতে আসা শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে এ চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, যেসব শিক্ষার্থীরা নিজেদের রেজাল্ট জানতে পেরেছেন তারা উল্লাস করছেন। আর যারা এখনও জানতে পারেননি তারা রেজাল্ট নিয়ে উদ্বিগ্ন সময় কাটাচ্ছেন। যদিও প্রতিবছর বেলা ১টার পর স্কুলের মাঠে সব শিক্ষার্থীর রেজাল্ট প্রকাশ করা হয়। কিন্তু এ বছর এমনটি না হওয়ায় বিপাকে পড়েছেন শিক্ষার্থী ও অভিভাবকেরা।

তারা বলেন, আমরা তো বাসায় বসে অনলাইনে রেজাল্ট জানতে পারতাম। এখানে এসেও যদি অনলাইনে রেজাল্ট জানতে হয় তাহলে স্কুলে আসলাম কেন। এখন সবাই রেজাল্ট অনলাইনে দেখছে। ফলে কেউ জানতে পারছে, কেউ পারছে না। তাই সবাই মিলে রেজাল্টের পরে আনন্দ এবার আর করা হচ্ছে না।

স্কুলটির পঞ্চম শ্রেণির শিক্ষার্থী লাইমিয়া মোবাইল ফোনে ইন্টারনেটের মাধ্যমে জানতে পেরেছেন তিনি জিপিএ-৫ পেয়েছেন।

তিনি বাংলানিউজকে বলেন, জিপিএ-৫ পেয়ে ভালো লাগছে। তবে সবাই একসঙ্গে রেজাল্ট জানতে না পারায় আনন্দ হচ্ছে না।

পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ফারিয়া সাম্মা রেজাল্ট জানতে না পেরে বাংলানিউজকে বলেন, অনেকে রেজাল্ট জেনেছে কিন্তু আমরা জানতে পারছি না। স্কুলে রেজাল্ট পাবো বলে এসেছিলাম। কিন্তু এখনও জানতে পারছি না, খারাপ লাগছে।

পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীরা মা ইয়াসমিন রহমান বাংলানিউজকে বলেন, স্কুলের শিক্ষকরা আগে বলেছিলেন ১টার পর রেজাল্ট দিয়ে দেবেন। কিন্তু এখনও দিচ্ছেন না কেন বুঝতে পারছি না। আমার মেয়ের বান্ধবীদের অনেকে ফোনে রেজাল্ট জানতে পেরেছে কিন্তু আমরা এখনও জানতে পারছি না। তাই মেয়েটা মন খারাপ করে বসে আছে।

এছাড়া এখন পর্যন্ত জেএসসি পরীক্ষার ফলাফলও ঘোষণা করেনি স্কুল কর্তৃপক্ষ। কিন্তু প্রতি বছর একসঙ্গে সবার রেজাল্ট প্রকাশের পর উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। কিন্তু এ বছর স্কুল কর্তৃপক্ষ কেন এমন আচরণ করছে তা বুঝতে পারছে না অভিভাবক ও শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা ডিসেম্বর ৩০, ২০১৭
এমএসি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ