ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

জেএসসি-জেডিসির পুনঃনিরীক্ষার আবেদন ৬ জানুয়ারি পর্যন্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
জেএসসি-জেডিসির পুনঃনিরীক্ষার আবেদন ৬ জানুয়ারি পর্যন্ত

ঢাকা: জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফলের পুনঃনিরীক্ষার জন্য শিক্ষার্থীরা আবেদন করতে পারবে ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত। টেলিটক মোবাইল থেকে এসএমএস পাঠিয়ে আবেদন করলে পরবর্তীতে ফলাফল জানিয়ে দেওয়া হবে।
 

আবেদন করতে হলে মোবাইলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।
 
ফিরতি এসএমএসে আবেদন ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেওয়া হবে।

আবেদনে সম্মত থাকলে ম্যাসেজে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে মোবাইল নম্বর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।
 
প্রতিটি পত্রের আবেদনের জন্য ১২৫ টাকা ফি দিতে হবে। যেসব বিষয়ে দু’টি পত্র (বাংলা ও ইংরেজি) রয়েছে সেসব বিষয়ে একটি বিষয় কোডের (বাংলার জন্য ১০১, ইংরেজির জন্য ১০৭) বিপরীতে দু’টি পত্রের জন্য আবেদন হিসেবে গণ্য হবে এবং আবেদন ফি হবে ২৫০ টাকা।
 
একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে কমা (,) দিয়ে লিখতে হবে বলে জানিয়ে আন্তঃশিক্ষা বোর্ড।
 
বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।