ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

আর্মি অফিসার হবো, দেশের সেবা করবো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
আর্মি অফিসার হবো, দেশের সেবা করবো

ঢাকা: আব্দুল্লাহ আহমদ। এবার রাজধানীর আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল থেকে প্রাথমিক সমাপনী (পিইসি) পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। বড় হয়ে হতে চায় আর্মি অফিসার (সেনা কর্মকর্তা)।

শনিবার (৩০ ডিসেম্বর) ফল প্রকাশের পর বাংলানিউজের কাছে এভাবেই অনুভূতি জানায় আব্দুল্লাহ।

কি করতে তোমার ভালো লাগে জানতে চাইলে আব্দুল্লাহ বলে, পড়ালেখার পাশাপাশি ক্রিকেট খেলতে ভালো লাগে।

তাই স্কুল থেকে বাসায় আসলে বন্ধুদের সঙ্গে ক্রিকেট খেলতে মাঠে যাই। মাঝে মাঝে ছোট ভাইয়ের সঙ্গে ঝগড়া করি। কারণ ও আমার খেলার জিনিস নিয়ে যায়। আমি পড়ালেখা শেষ করে আর্মি অফিসার হবো, দেশের সেবা করবো। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার স্বপ্ন যেনো পূরণ হয়।

বাবা-মা সম্পর্কে আব্দুল্লাহ মন্তব্য, আম্মু সব সময় আমাকে সবকিছু করে দেয়। খাওয়ানো থেকে শুরু করে স্কুলে নিয়ে যাওয়া সব আম্মু করেন।  তাই আম্মুকে আমি বেশি ভালোবাসি। তবে বাবাকেও অনেক ভালোবাসি। কিন্তু বাবা সব সময় বাসায় থাকেন না। তাই বাবার প্রতি অভিমানও করি।

সন্তানের সফলতা সম্পর্কে বাবা শাহাদাৎ হোসেন ‍মুন্না বাংলানিউজকে বলেন, ছেলে ছোট থেকেই পড়ালেখায় অনেক ভালো। একবার যা পড়ে দ্বিতীয়বার সে আর সহজে সেটা ভ‍ুলে না। তবে ও বেশ চঞ্চল। বাসায় থাকলে ও আর ছোট ভাই আব্দুল্লাহ মোহাম্মদ ঝগড়া আর খুনসুটিতে পুরো বাড়ি গরম করে রাখে। কিন্তু যখন দু’জনে এক হয়ে যায় তখন ওরা বেশ শান্ত।  

তবে ওরা দু’জনই পড়ালেখায় বেশ ভালো। একজন পড়তে বসলে অন্যজনকে পড়ার জন্য বলতে হয় না। ওর এই সফলতার পেছনে ওদের মায়ের অবদান সবচেয়ে বেশি। কেননা আমি তাদের সময় দিতে পারি না।

বাংলাদেশ সময়: ০০৩৮ ঘণ্টা ডিসেম্বর ৩১, ২০১৭
এসজে/জেআইএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।