ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে শোকজ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
ইবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে শোকজ এস এম আব্দুল লতিফ

ইবি: ডেস্ক ক্যালেন্ডারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামের বানান ভুল করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের একান্ত সহকারী উপ-রেজিস্ট্রার আইয়ূব আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এসময় তিনি বলেন, উপাচার্যের আদেশে বুধবার (৯ ডিসেম্বর) ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে শোকজ লেটারটি পাঠানো হয়েছে। আগামী সাতদিনের মধ্যে তাকে কারণ দর্শাতে বলা হয়েছে।

উপ-রেজিস্ট্রার আইয়ুব আলী স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, গত ৭ ডিসেম্বর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ সালের ডেস্ক ক্যালেন্ডারের বর্ডারের রং চূড়ান্ত করার জন্য তা উপাচার্যের কাছে উপস্থাপন করেন। এসময় উপাচার্য ক্যালেন্ডারের বিভিন্ন জায়গায় বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও শেখ রাসেলের নামের বানান ভুল লক্ষ্য করেন। এমন ভুল অনভিপ্রেত উল্লেখ করে তাকে আগামী সাতদিনের মধ্যে ভুল করার কারণ ব্যাখা করে জবাব দিতে বলা হয়েছে।  

এ বিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ সাংবাদিকদের বলেন, আমি গতকালই চিঠিটি হাতে পেয়েছি। নির্দিষ্ট সময়ের মধ্যে ঘটনার উপযুক্ত জবাব দেব।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।