ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শোক দিবসে কর্মস্থলে অনুপস্থিত ২৪ শিক্ষক-কর্মকর্তাকে শোকজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২১
শোক দিবসে কর্মস্থলে অনুপস্থিত ২৪ শিক্ষক-কর্মকর্তাকে শোকজ

ঢাকা: সরকারি নির্দেশনা অমান্য করে অননুমোদিতভাবে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে কর্মস্থলে অনুপস্থিত থাকায় পাবনার শহীদ বুলবুল সরকারি কলেজের ২১ শিক্ষক ও তিন কর্মকর্তাকে শোকজ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

২০১৯ সালের ১৫ অগাস্ট জাতীয় দিবসের অনুষ্ঠানে অননুমোদিতভাবে কর্মস্থলে অনুপস্থিত থাকার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় রোববার (১ ফেব্রুয়ারি) তাদের শোকজ করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

শোকজ হওয়া শিক্ষকদের মধ্যে রয়েছেন- প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মোসা. কানিজ আখতার জাহান রীতা, গণিতের সহযোগী অধ্যাপক বাসুদেব সাহা, ইতিহাসের সহযোগী অধ্যাপক মো. ইসমত আরা, ইংরেজির সহযোগী অধ্যাপক মো. জাহিদুল ইসলাম ও ফাহমিদা রহমান শম্পা, হিসাব বিজ্ঞানের সহযোগী অধ্যাপক মো. কামরুজ্জামান, বাংলার সহযোগী অধ্যাপক মো. নজরুল ইসলাম ও নুরুল ইসলাম এবং রসায়নের সহকারী অধ্যাপক মনসুর রহমান মিলন।

ইতিহাসের প্রভাষক মো. নুরজাহান আক্তার ও মো. কায়সার আহমেদ, অর্থনীতির প্রভাষক মো. সোহাগ হোসেন, গণিতের প্রভাষক মো. আলমগীর হোসেন, পদার্থবিদ্যার প্রভাষক মো. খাইরুল ইসলাম, ব্যবস্থাপনার প্রভাষক মো. রিয়াজুল ইসলাম, উদ্ভিদবিদ্যার প্রভাষক নাজমুল হক, হিসাববিজ্ঞানের প্রভাষক সেলিনা আক্তার, রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক মো. হাফিজুল ইসলাম, রসায়নের প্রভাষক মো. আব্দুল আলিম, প্রাণিবিদ্যার প্রভাষক সুরাইয়া হক এবং ইংরেজির প্রভাষক মো. সুলতান মিয়াকেও শোকজ করা হয়েছে।

প্রাণিবিদ্যার প্রদর্শক মো. তরিকুল ইসলাম, পদার্থবিদ্যার প্রদর্শক মো. গিয়াস উদ্দিন এবং রসায়নের প্রদর্শক মো. আবু বকর সিদ্দিককে শোকজ করা হয়।

আদেশে বলা হয়েছে, একজন দায়িত্বশীল সরকারি কর্মকর্তা হিসেবে আপনার এ কার্যকলাপ সরকিারি চাকরি শৃঙ্খলা ও আচরণবিধি পরিপন্থী এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩ (খ) অনুযায়ী অসদাচরণ এবং শান্তিযোগ্য অপরাধ। এজন্য কেন এসব কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় ও শৃঙ্খলামূলক ব্যবস্থা কেন নেওয়া হবে না, তার জবাব আদেশ পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে লিখিতভাবে জানাতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২১
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।