ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বেতনের দাবিতে রাস্তায় হাবিবুল্লাহ বাহার কলেজের শিক্ষকরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
বেতনের দাবিতে রাস্তায় হাবিবুল্লাহ বাহার কলেজের শিক্ষকরা

ঢাকা: বেতন-ভাতার দাবিতে আন্দোলনে নেমেছেন রাজধানীর হাবিবুল্লাহ বাহার কলেজের শিক্ষক-কর্মচারীরা।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) কলেজে থেকে বেরিয়ে রাস্তায় নেমেছেন তারা।

আন্দোলনকারী শিক্ষকরা জানান, গত বছরের মার্চ মাস থেকে বেতন পাচ্ছেন না তারা। শনিবার (৩০ জানুয়ারি) থেকে কলেজে অবস্থান নেন শিক্ষকরা। পরের দিন আন্দোলনরত শিক্ষকরা অধ্যক্ষের কক্ষ অবরুদ্ধ করেন। কলেজে শিক্ষকদের অবস্থান নেওয়ার পরিপ্রেক্ষিতে গভর্নিং বডি বৈঠক আহ্বান করেন। কিন্তু মঙ্গলবার সকালে জরুরি বৈঠকে অধ্যক্ষ সভায় অংশ না নেওয়ায় সভাপতি সভা বাতিল করেন।
 
কলেজের মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক আজিম উদ্দিন সরকার, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক সঞ্জয় কুমার সাহাসহ একাধিক শিক্ষক বলেন, কলেজের অধ্যক্ষ অসুস্থার কথা বলে বৈঠকে উপস্থিত হননি। আমরা এখন দাবি আদায়ে রাস্তায় নেমে আন্দোলন করছি।

কলেজের একজন শিক্ষক বাংলানিউজকে বলেন, আন্দোলন চলাকালে পুলিশ আমাদের রাস্তা থেকে চলে যাওয়ার অনুরোধ করে। বেলা ১টার দিকে শিক্ষকরা রাস্তা থেকে কলেজ ক্যাম্পাসে চলে যান। আমাদের আন্দোলন চলবে।

আন্দোলনকারী শিক্ষকরা জানান, কলেজে ১৪৫ জন শিক্ষক রয়েছেন। তাদের মধ্যে মাত্র ২৫ জন এমপিভুক্ত। বাকিরা কলেজের আয় থেকে বেতন পান। তবে তাদের ১০ মাসের বেতন না দেওয়া হলেও গত দুই মাস যাবৎ থোক বরাদ্দ থেকে কিছু টাকা দেওয়া হচ্ছে। অধ্যক্ষ এবং প্রশাসনিক কর্মকর্তার দুর্নীতির কারণে শিক্ষকরা বেতন পাচ্ছেন না বলে অভিযোগ তাদের।

কলেজের অধ্যক্ষ ড. আব্দুল জব্বার মিয়া সাংবাদিকদের বলেন, তার বিরুদ্ধে যে অভিযোগ তোলা হয়েছে তা ভিত্তিহীন, বানোয়াট।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২১
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।