ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

পরীক্ষার দাবিতে জাবি শিক্ষার্থীদের মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
পরীক্ষার দাবিতে জাবি শিক্ষার্থীদের মানববন্ধন পরীক্ষার দাবিতে মানববন্ধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) স্নাতক তৃতীয় বর্ষের সমাপনী পরীক্ষার দাবিতে মানববন্ধন ও উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ৪৬তম ব্যাচের শিক্ষার্থীরা।

মঙ্গলাবর (০২ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাহীন আলম বলেন, এই সময়ে আমাদের অনার্স ৪ বছরে শেষ হওয়ার কথা, কিন্তু এখনও ৩য় বর্ষের চূড়ান্ত পরীক্ষা শেষ করতে পারিনি। অথচ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা এখন ৪র্থ বর্ষের পরীক্ষা দিচ্ছেন। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমরা বিভ্রান্তিতে আছি, কবে নাগাদ অনার্স পাস করবো, কবে চাকরিতে যোগ দিবো? প্রশাসনের কাছে দাবি, তারা যেন এ সংকটাপন্ন পরিস্থিতি থেকে উত্তরণ করতে সহায়তা করে।

ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মো. নাসিম বলেন, আমাদের একাডেমিক কার্যক্রম শুরু হয় ২০১৬ সালের ৯ মার্চ। চার বছর অতিক্রম হয়েছে অথচ এখনও তৃতীয় বর্ষ শেষ করতে পারিনি। ৩১ মার্চের মধ্যে তৃতীয় বর্ষের পরীক্ষা যেন শেষ করতে পারি প্রশাসনের প্রতি সেই দৃষ্টি আকর্ষণ করছি।

মানববন্ধন শেষে ‘দ্রুত পরীক্ষার’ দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দেন শিক্ষার্থীরা। উপাচার্যের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন তার সচিব মো. সানোয়ার হোসেন। এ সময় শিক্ষার্থীরা তিন কার্যদিবসের মধ্যে সিদ্ধান্ত জানার দাবি জানালে মুঠোফোনের মাধ্যমে উপাচার্য শিক্ষার্থীদের আশ্বস্ত করেন। এছাড়া একই দাবিতে ৪৬ ব্যাচের পক্ষ হতে ৫ শিক্ষার্থী ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজের সঙ্গে সাক্ষাৎ করেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।