ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

মহামারির মধ্যে কল্যাণ ট্রাস্টের রেকর্ড পরিমাণ চেক হস্তান্তর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২১
মহামারির মধ্যে কল্যাণ ট্রাস্টের রেকর্ড পরিমাণ চেক হস্তান্তর লোগো

ঢাকা: বৈশ্বিক করোনা মহামারির মধ্যেও গত চার মাসে (অক্টোবর ২০২০ থেকে জানুয়ারি ২০২১) অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের রেকর্ড পরিমাণ কল্যাণ সুবিধার অর্থ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্ট।

কল্যাণ ট্রাস্ট বেসরকারি এমপিওভুক্ত স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত পাঁচ লক্ষাধিক শিক্ষক কর্মচারীর অবসরকালীন সেবাদানকারী প্রতিষ্ঠান।

গত চার মাসে ৫ হাজার ৭৫ জন অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীকে ইফটির মাধ্যমে ২২৪ কোটি ৭৪ লাখ ১৮ হাজার ৫৯১ টাকা কল্যাণ সুবিধা নিজ নিজ অ্যাকাউন্টে দেওয়া হয়েছে।

মহামারির সময় যেখানে পুরো দেশ স্তব্ধ, তখন এমপিওভুক্ত অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের আর্থিক দুর্দশার কথা বিবেচনা করে ট্রাস্টি বোর্ডের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুর তত্ত্বাবধানে জীবনের ঝুঁকি নিয়ে কল্যাণ ট্রাস্টের সকল কর্মকর্তা-কর্মচারী নিরলসভাবে কাজ করে চলেছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয় বুধবার।

জাতির এ দুঃসময়ে ঐতিহাসিক মুজিব জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে ‘মুজিব বর্ষের প্রতিশ্রুতি কল্যাণ সুবিধা দ্রুত নিষ্পত্তি’ স্লোগানকে ধারণ করে সর্বোচ্চ সেবা দেওয়ার লক্ষ্যে ট্রাস্টি বোর্ডের সব কর্মকর্তা কর্মচারীদের ছুটি ভোগ থেকে বিরত থেকে সরকারি ছুটির দিনেও অফিস করে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০, ২০২১
এমআইএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।