ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

যবিপ্রবির শিক্ষার্থী তাসিবের চিকিৎসায় ৫ লাখ টাকা সহায়তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
যবিপ্রবির শিক্ষার্থী তাসিবের চিকিৎসায় ৫ লাখ টাকা সহায়তা

যশোর: মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আহত যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস (এআইএস) বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তাসিব আহম্মেদের চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, ক্লাব, সমিতি ও শিক্ষার্থীদের প্রত্যক্ষ সহযোগিতায় প্রায় পাঁচ লাখ নয় হাজার টাকা আর্থিক সাহায়তা দেওয়া হয়েছে।

রোববার (০৭ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন তার কার্যালয়ে তাসিব আহম্মেদের পিতা মো. মিলনের হাতে এ আর্থিক সহায়তার নগদ অর্থ তুলে দেন।

এ সময় অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, করোনার এই মহামারির সময়েও তোমরা তোমাদের বন্ধুর জন্য পাঁচ লাখ টাকার অধিক তহবিল সংগ্রহ করেছো, এ জন্য তোমাদের আন্তরিক ধন্যবাদ। আশা করি, মানুষের পাশে দাঁড়ানোর এই ব্রত ভবিষ্যতেও তোমাদের মধ্যে বজায় থাকবে। এ ছাড়া যে সকল শিক্ষক তাসিবের চিকিৎসা তহবিল সংগ্রহে সব সময় তদারকি করেছেন, তাদেরও ধন্যবাদ জানান তিনি। এরপর তাসিব আহম্মেদের চিকিৎসার সর্বশেষ অবস্থা সম্পর্কে খোঁজ-খবর নেন তিনি এবং সর্বাবস্থায় তার পাশে থাকার আশ্বাস দেন।

যবিপ্রবির এআইএস ক্লাব, ম্যানেজমেন্ট ক্লাব, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ক্লাব, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের সাফায়েত মেমোরিয়াল ফান্ড, ফার্মেসী বিভাগের ছাত্র কল্যাণ তহবিল, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর, যবিপ্রবিস্থ চৌগাছা স্টুটেন্ড অ্যাসোসিয়েশন, মহেশপুর ছাত্র কল্যাণ সমিতি তাসিবের চিকিৎসা সেবায় আর্থিক সহায়তা দিয়েছে। এ ছাড়া তাসিবের স্কুল, কলেজ এবং বিশেষ করে তাঁর বিশ্ববিদ্যালয়ের বন্ধুরা যবিপ্রবি ক্যাম্পাস ও এর আশপাশের এলাকা, যশোর শহর, খুলনা এলাকায় গিয়ে তার চিকিৎসার জন্য তহবিল সংগ্রহ করেছে।

আর্থিক সহায়তা তুলে দেওয়ার সময় যবিপ্রবির ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. মেহেদী হাসান, এআইএস বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ কামাল হোসেন, ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. মো. নাজমুল হাসান, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. আলম হোসেন, এআইএস বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুস সালাম, তরুন সেন, প্রভাষক মো. হোসাইন আলীসহ তাসিবের সহপাঠীরা উপস্থিত ছিলেন।

তাসিব আহম্মেদ বর্তমানে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। তার চিকিৎসার জন্য এখনো ১৫ থেকে ২০ লাখ টাকা প্রয়োজন। তার দিনমজুর বাবার পক্ষে এই ব্যয়বহুল চিকিৎসা চালানো সম্ভব হচ্ছে না। ছেলের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন তাসিবের পিতা। তাকে চিকিৎসা সহায়তা পাঠাতে পারেন, এই ঠিকানায়- তরুণ সেন, সহকারী অধ্যাপক, এআইএস বিভাগ, যবিপ্রবি; বিকাশ: ০১৭৩৬৮৮৮২৬৮ রকেট: ০১৭৩৬৮৮৮২৬৮৯।

বাংলাদেশ সময়: ০৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
ইউজি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।