ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে ভর্তি মেলার উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে ভর্তি মেলার উদ্বোধন

খুলনা: নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি খুলনার স্প্রিং সেমিস্টার ২০২১ এ ভর্তি মেলার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. তারাপদ ভৌমিক।

সোমবার শুরু হওয়া এ ভর্তি মেলা চলবে আগামী ১৫ ফেব্রয়ারি পর্যন্ত। সরকারি ছুটির দিনসহ সপ্তাহে সাতদিনই ভর্তি মেলা চলবে এবং ভর্তি শাখা খোলা থাকবে।

মেলার উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ মোহাম্মদ ওবায়দুল্লাহ রিপন ও পবিত্র কুমার সরকার, ট্রেজারার অধ্যাপক সুধীর কুমার পাল, সায়েন্স অ্যান্ড টেকনোলজি ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ড. মো. নওশের আলী মোড়ল, লিবারেল অব আর্টস অ্যান্ড হিউম্যান সায়েন্স ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ড. গাজী আব্দুল্লা হেল বাকী, রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) আল মামুন রানা, পরীক্ষা নিয়ন্ত্রক মো. শহীদুল ইসলাম, অতিরিক্ত পরিচালক (অর্থ ও হিসাব) রবীন্দ্রনাথ দত্ত, জন সংযোগ কর্মকর্তা মিনা অছিকুর রহমান দোলন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। ভর্তি মেলা চলাকালে শিক্ষার্থীদের বিদ্যমান সুযোগ-সুবিধাগুলো দেওয়া হচ্ছে।

মেলায় ভর্তিতে সব প্রোগ্রামে ১০ শতাংশ টিউশন ফি ছাড়, এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার ফলাফলের ওপর শতভাগ টিউশন ফি ছাড়, মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে শতভাগ টিউশন ফি ছাড়, সহোদর ভাই-বোনদের একজনের জন্য ২৫ শতাংশ টিউশন ফি ছাড়, ছাত্রী ও উপজাতিদের জন্য অতিরিক্ত ৫ শতাংশ টিউশন ফি ছাড়ের ব্যবস্থা রয়েছে।

বর্তমানে বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রোগ্রামে বিএসসি ইন সিএসই, ইইই ও সিভিল ইঞ্জিনিয়ারিং, বিবিএ, এলএলবি (অনার্স), বিএ (অনার্স) ইংরেজি এবং স্নাতকোত্তর প্রোগ্রামে এমবিএ, ইএমবিএ, এমএ ইংরেজি ভাষা ও সাহিত্য, এমএসএস অর্থনীতি ও সোসিওলোজি, মাস্টার অব ডেভেলপমেন্ট স্টাডিজ (এমডিএস) ও মাস্টার অব পাবলিক হেল্থ (এমপিএইচ) কোর্স চালু আছে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।