ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

পরীক্ষায় অসঙ্গতিপূর্ণ নম্বর: ঢাবির ৩ শিক্ষককে শাস্তি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
পরীক্ষায় অসঙ্গতিপূর্ণ নম্বর: ঢাবির ৩ শিক্ষককে শাস্তি

ঢাকা বিশ্ববিদ্যালয়: পরীক্ষার খাতায় অসঙ্গতিপূর্ণ নম্বর দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের তিন শিক্ষককে শাস্তির সুপারিশ করা হয়েছে।  

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের সভায় এ শাস্তির সুপারিশ করা হয়।

 

সংশ্লিষ্ট সূত্র বাংলানিউজকে জানায়, শাস্তি পাওয়া তিন শিক্ষক হলেন- অধ্যাপক ড. এএসএম আতিকুর রহমান, অধ্যাপক ড. গোলাম আজম ও সহকারী অধ্যাপক মাইনউদ্দীন মোল্লা।

পরীক্ষায় অসঙ্গতিপূর্ণ নম্বরের কারণে তিন বছর পরীক্ষা সংক্রান্ত কাজ থেকে তাদের অব্যহতি দেয় শৃঙ্খলা পরিষদ।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে অধ্যাপক আতিকুর রহমান বাংলানিউজকে বলেন, আমার বিরুদ্ধে এরকম কোনো অভিযোগ নেই। আমি জানি না।

অধ্যাপক ড. গোলাম আজম বাংলানিউজকে বলেন, আমি জ্যেষ্ঠতার ভিত্তিতে পরিচালক হতাম। কিন্তু আমাকে দেওয়া হয়নি। যে কারণে আদালতে মামলা করি। এ কারণে উদ্দেশ্যপ্রণোদিতভাবে এসব ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমাকে লিখিতভাবে কোনোকিছুই অবহিত করা হয়নি। তবে মৌখিক অভিযোগ ছিল।

শৃঙ্খলা পরিষদের সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বাংলানিউজকে বলেন, পরীক্ষা সংক্রান্ত অভিযোগের কারণে তিন শিক্ষককে তিন বছরের জন্য অব্যাহতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বাংলানিউজকে বলেন, তিন শিক্ষককে পরীক্ষা সংক্রান্ত কাজ থেকে অব্যাহতি দেওয়ার জন্য সুপারিশ করেছে শৃঙ্খলা পরিষদ। যা সিন্ডিকেট সভায় চূড়ান্ত হবে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।