ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বরিশালে বাকশিসের মতবিনিময় সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
বরিশালে বাকশিসের মতবিনিময় সভা

বরিশাল: বরিশালে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নগরের সদররোডস্থ আর্যলক্ষ্মী ভবনের তৃতীয় তলায় অবস্থিত কীর্তনখোলা মিলনায়তনে এ সভার আয়োজন করে বাকশিস বরিশাল বিভাগীয় কমিটি।

বাকশিস নেতা অধ্যাপক মোশাররেফ হোসেন খানের সঞ্চালনায় সভাপতির বক্তব্যে বাকশিস বরিশাল বিভাগীয় কমিটির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল তার বক্তব্যে ‘মুজিব বর্ষেই শিক্ষা জাতীয়করণ করতে হবে’ বলে দাবি তোলেন।

সভায় ঢাকা থেকে মোবাইল ফোনে সংক্ষিপ্ত বক্তব্য দেন বাকশিস কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা ও প্রাক্তন সভাপতি, বর্ষীয়ান শিক্ষক নেতা ও বরেণ্য শিক্ষাবিদ অধ্যক্ষ কাজী ফারুক আহমেদ। তিনি বলেন, শিক্ষা জাতীয়করণের জন্য ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।

সভায় আরও বক্তব্য দেন বাকশিস বরিশাল বিভাগীয় কমিটির যুগ্ম-আহ্বায়ক অধ্যক্ষ আমিনুর রহমান খোকন, নতুন যুগ্ম-আহ্বায়ক ও মহানগর কমিটির সভাপতি অধ্যক্ষ হানিফ হোসেন তালুকদার। এছাড়াও এনআরবিসি ব্যাংক, বরিশাল শাখার ব্যবস্থাপক জি.কে.এ.এম মাকসুদ হারুন, শিক্ষক সমিতি (ফেডারেশন) বরিশাল বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম বক্তব্য দেন।

সভা থেকে এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণের এক দফা দাবিতে আগামী ৯ মার্চ বরিশাল অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন করার ও বরিশালের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
এমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।