ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

গোপালগঞ্জে ১৪ দিনের পাঠ উৎসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
গোপালগঞ্জে ১৪ দিনের পাঠ উৎসব গোপালগঞ্জে ১৪ দিনের পাঠ উৎসব

গোপালগঞ্জ: গোপালগঞ্জে নজরুল পাবলিক লাইব্রেরির শতবর্ষ পূর্তি উপলক্ষে ১৪ দিনের পাঠ উৎসবের আয়োজন করা হয়েছে।  

রোববার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে লাইব্রেরি প্রাঙ্গণে ফিতা কেটে এ উৎসবের উদ্বোধন করেন গোপালগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) শাহিদা সুলতানা।

পরে সেখানে ডিসির সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের (আইসিটি) মো. ইলিয়াসুর রহমান, লাইব্রেরির সাধারণ সম্পাদক আলী নাঈম খান জিমি, যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত সাহা বাপী প্রমুখ বক্তব্য রাখেন।

 ফিতা কেটে পাঠ উৎসবের উদ্বোধন করছেন ডিসি শাহিদা সুলতানা

আলোচনা সভা শেষে ডিসি শাহিদা সুলতানা লাইব্রেরিতে বেশ কিছু শিক্ষণীয় বই তুলে দেন এবং লাইব্রেরিটি ঘুরে দেখেন। এ সময় প্রতি বছর পহেলা ফাল্গুন থেকে ফেব্রুয়ারি মাসজুড়ে এই লাইব্রেরিতে পাঠ উৎসব আয়োজন করা হবে বলে ঘোষণা দেন ডিসি।  

অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষজনকে বই পড়ার আহ্বান জানিয়ে ডিসি শাহিদা সুলতানা বলেন, শতবর্ষি এই লাইব্রেরিতে অনেক বিখ্যাতি মনীষীর বই আছে। এসব বই পাঠ করলে অনেক অজানাকে জানা ও শেখা যাবে। আর বই পাঠের মাধ্যমে নিজের জ্ঞান ভাণ্ডারকে আরও সমৃদ্ধ করা সম্ভব। তাই বই পড়ার বিকল্প অন্য কিছু হতে পারে না। আমরা সবাই কিছু সময়ের জন্য হলেও বই পড়বো।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।