ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইউল্যাবে ৭ম আন্তঃবিশ্ববিদ্যালয় ছাত্র সম্মেলন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
ইউল্যাবে ৭ম আন্তঃবিশ্ববিদ্যালয় ছাত্র সম্মেলন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) ইংলিশ অ্যান্ড হিউম্যানিটিজ বিভাগ গত ২৯ ও ৩০ ডিসেম্বর ৭ম আন্তঃবিশ্ববিদ্যালয় ছাত্র সম্মেলন এবং সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে। স্বাধীনতার ৫০ বছর উদযাপন উপলক্ষে এ সম্মেলনে এবারের প্রতিপাদ্য বিষয় ছিল- ‘বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর: ভাষা, সাহিত্য ও সংস্কৃতি।

ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আমেনা আহমেদ এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রতি বছর ইউল্যাবের ইংলিশ অ্যান্ড হিউম্যানিটিজ বিভাগ বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য একটি বন্ধুত্বপূর্ণ, প্রতিযোগিতামূলক পরিবেশে বৃত্তি এবং সৃজনশীলতা বৃদ্ধির জন্য এই ছাত্র সম্মেলন এবং সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এ বছরের আয়োজনে পার্টনার ছিল বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং ডেইলি স্টার।

এবারের সম্মেলনে ১৮টি পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হলো- আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ; এশিয়ান ইউনিভার্সিটি ফল উমেন, ব্র্যাক ইউনিভার্সিটি, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল, সেন্ট্রাল উমেন্স ইউনিভার্সিটি, ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, নটরডেম ইউনিভার্সিটি, বাংলাদেশ; পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, চট্টগ্রাম; প্রিমিয়ার ইউনিভার্সিটি, চট্টগ্রাম; শাহজালাল ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ, চট্টগ্রাম; স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি বাংলাদেশ এবং আয়োজক বিশ্ববিদ্যালয় ইউল্যাব।

ইউল্যাব বাংলাদেশের একমাত্র বিশ্ববিদ্যালয় যেটি সারা দেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ধারাবাহিকভাবে এ সম্মেলনের আয়োজন করে আসছে।

এবার একাডেমিক প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন- বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) তাসনিম নাজ এবং কে এম আরেফিন; রানার আপ- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (সাস্ট) মেহেনাজ এস তিশা।

সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীরা হলেন- চ্যাম্পিয়ন স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় এবং রানার আপ: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)।

অনুষ্ঠানে ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান, উপ-উপাচার্য অধ্যাপক ড. সামসাদ মর্তূজা, ইংলিশ অ্যান্ড হিউম্যানিটিজ বিভাগের প্রধান আরিফা গণি রহমানসহ শিক্ষকমণ্ডলী, কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।