ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

শিক্ষা

ঢাবিতে সুযোগ পাওয়া ১৭ শিক্ষার্থীকে সংবর্ধনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
ঢাবিতে সুযোগ পাওয়া ১৭ শিক্ষার্থীকে সংবর্ধনা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সরকারি কলেজের মানবিক বিভাগের একসঙ্গে এত শিক্ষার্থী কখনো ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তির সুযোগ পায়নি। তাইতো আগের দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী ঢাবিতে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীদের ডেকে এনে সংবর্ধনা দিলেন সিরাজগঞ্জ সরকারি কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ইলিয়াস।

 

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে শহরের নর্থ টাউন রেস্টুরেন্টের হলরুমে শিক্ষার্থীদের সংবর্ধনা দেন তিনি। এ সময় শিক্ষার্থীদের হাতে একটি করে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বই তুলে দেন।  

শিক্ষকের এমন উদ্যোগের প্রশংসা করে নিঝুম পারভিন সুমিয়া, জায়েদ আলম ও সাদমান সাকিবসহ বেশ কয়েকজন শিক্ষার্থী বলেন, আমরা দীর্ঘ দেড় বছরের ম্যারাথনে সফল যোদ্ধা। এ যুদ্ধের স্বপ্নসারথী ছিলেন আমাদের শিক্ষকমণ্ডলী। তাদের প্রচেষ্টা ও মা-বাবার দোয়াতেই আমরা আমাদের কাঙ্ক্ষিত সাফল্য পেয়েছি।

বিসিএস ৩১তম ব্যচের ক্যাডার সিরাজগঞ্জ সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ ইলিয়াস বলেন, ২০১৮ সালে আমি এ কলেজে যোগ দেই। প্রথমেই শিক্ষার্থীদের প্রশ্ন করি, কে কে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চাও। তখন সবাই একযোগে হাত তোলে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সুযোগ পেতে কীভাবে লেখাপড়া করতে হবে-সে বিষয়ে দিক নির্দেশনা দিতাম। শিক্ষার্থীদের প্রতিশ্রুতি দিয়েছিলাম, যারা ঢাবিতে চান্স পাবে, তারা যে যেখানেই থাকুক না কেন আমি তাদের সংবর্ধনা দেব। এবার ১৭ শিক্ষার্থী ঢাবিতে সুযোগ পেয়েছে। তাদের উৎসাহ দিতেই আজকের এ আয়োজন।  

তিনি বলেন, সিরাজগঞ্জ সরকারি কলেজের মানবিক বিভাগ থেকে এর আগে পাঁচ/সাতজনের বেশি ঢাবিতে সুযোগ পেতো না। এবার পেয়েছে ১৭ জন। এছাড়াও দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়েও সুযোগ পেয়েছে অধিকাংশ শিক্ষার্থী।  

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa