ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

শিক্ষা

রাজশাহী শিক্ষাবোর্ডের সচিবকে ঢাকায় বদলি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
রাজশাহী শিক্ষাবোর্ডের সচিবকে ঢাকায় বদলি

রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিব ড. মো. মোয়াজ্জেম হোসেনকে বদলি করা হয়েছে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত দায়িত্ব সরকারি কলেজ-২ উপসচিব ড. মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।

আদেশের বিষয়ে জানতে চাইলে রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

আদেশে বলা হয়েছে, ড. মোয়াজ্জেম হোসেনকে ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে সংযুক্ত করা হয়েছে। এছাড়া ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবীরকে রাজশাহী শিক্ষাবোর্ডের সচিব (প্রেষণ) করা হয়েছে।

এদিকে, সচিব ড. মো. মোয়াজ্জেম হোসেনকে বদলির খবরে রাজশাহী শিক্ষাবোর্ডে দুপুরের পর মিষ্টি বিতরণ করা হয়েছে। বদলি আদেশের খবর জানাজানি হলে বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা মিষ্টিমুখ করেন।

এর আগে রাজশাহী শিক্ষাবোর্ডের সচিব ড. মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। এছাড়াও অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ ছিল তার বিরুদ্ধে। অতি সম্প্রতি বোর্ডে নয়জন কর্মকর্তার বেতন স্কেল নির্ধারণ বিবরণী ও গোপনীয় কাগজপত্র ফটোকপির প্রতিবাদ করায় দুই কর্মকর্তাকে লাঞ্ছিত করারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ওই ঘটনার একটি ভিডিও ভাইরাল হওয়ার পর এরও উচ্চ পর্যায়ের তদন্ত চলছে। তদন্ত কমিটি এরইমধ্যে রাজশাহী ঘুরে গেছে।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa