ঢাকা, বৃহস্পতিবার, ২৫ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

শিক্ষা

বশেফমুবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
বশেফমুবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত 

জামালপুর: যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি)।

সোমবার (১০ জানুয়ারি) সকালে বশেফমুবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলের মালা দিয়ে শ্রদ্ধা জানান।

এরপর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ম্যুরালেও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।  

পরে সেখানে সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বলেন, একাত্তরের ১৬ ডিসেম্বর বিজয় অর্জনের পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি বাঙালি জাতির পিতা ও অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশে প্রত্যাবর্তন করেন। পাকিস্তানের কারাগার থেকে মুক্তিলাভের পর দেশে ফিরে আসার দিনটি জাতির ইতিহাসে খুবই গুরুত্বপূর্ণ। তার আগমনে বিজয়ের পূর্ণতা অর্জিত হয়। দেশে ফিরে জাতির পিতা যুদ্ধবিধ্বস্ত দেশটি গড়ে তুলতে জনকল্যাণমুখী নানা পরিকল্পনা হাতে নেন। চতুর্মুখী সংকটেও এগিয়ে চলেছিল বাংলাদেশ। ভঙ্গুর অর্থনীতির বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করার স্বপ্ন দেখেছিলেন তিনি। কিন্তু ষড়যন্ত্রকারীরা তার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। এখন পিতার স্বপ্ন পূরণ করে চলেছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক্ষেত্রে আমাদের সবার উচিত তার হাতকে শক্তিশালী করা।  

পরে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa