ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

শিক্ষা

ঢাবির ডিন নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ জয়

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
ঢাবির ডিন নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ জয়

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহের ডিন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নীল দলের প্রার্থীরা দশ অনুষদের সবগুলোতেই জয়লাভ করেছেন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দীন।

ঘোষিত ফলাফল অনুযায়ী, কলা অনুষদের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আবদুল বাছির পেয়েছেন ১৫৪ ভোট, সামাজিক বিজ্ঞান অনুষদে অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিয়া রহমান ১৬১ ভোট , ব্যবসায় শিক্ষা অনুষদের অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক মুহাম্মাদ আবদুল মঈন ১২১ ভোট, বিজ্ঞান অনুষদের ফলিত গণিত বিভাগের অধ্যাপক আবদুস সামাদ ১০৭ ভোট, জীববিজ্ঞান অনুষদের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম মাহবুব হাসান ৮৭ ভোট , ফার্মেসি অনুষদের ফার্মেসি বিভাগের অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার ৩২ ভোট, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক হাফিজ মো. হাসান বাবু ৫২ ভোট,  চারুকলা অনুষদের অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধ্যাপক নিসার হোসেন ৪৩ ভোট পেয়ে নীল দল থেকে বিজয়ী হয়েছেন।

আইন অনুষদে অধ্যাপক ড. রহমত উল্লাহ ও আর্থ অ্যান্ড অ্যানভায়রণমেন্টাল সায়েন্সস অনুষদে ডিজাস্টার সায়েন্স অ্যান্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগের অধ্যাপক জিল্লুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
এসকেবি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa