ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

খুবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় সড়ক অবরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
খুবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় সড়ক অবরোধ

খুলনা: দুই শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে খুলনা-সাতক্ষীরা মহাসড়ক আড়াই ঘণ্টা অবরোধ করে রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন।

 

জানা যায়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধর করেন স্থানীয় কয়েকজন তরুণ। এ ঘটনার প্রতিবাদে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রায় আড়াই ঘণ্টা খুলনা-সাতক্ষীরা মহাসড়ক অবরোধ করেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের আশ্বাসে ছাত্ররা অবরোধ তুলে নেন।  

পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জানান, শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে খুলনা বিশ্ববিদ্যালয়েন আইন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মো. সবুজ হোসেন ও ভাস্কর্য বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আলহাজ মোল্লা মোটরসাইকেলযোগে গল্লামারী থেকে ময়লাপাতার দিকে যাছিলেন। এ সময় একটি প্রাইভেটকারের চালক ও যাত্রীদের সঙ্গে তুচ্ছ ঘটনায় বাকবিতণ্ড হয়।  

প্রাইভটকারের চালক ও স্থানীয় কয়েকজন যুবক মিলে তাদের মারধর করেন এবং একজনকে জোর প্রাইভেটকারে তুলে ময়লাপাতার দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। তখন ঘটনাস্থল থেকে তারা পালিয়ে যান। পরে ওই দুই ছাত্র বিশ্ববিদ্যালয়ের ছাত্রবাস থেকে অন্য ছাত্রদের নিয়ে দুপুর ২টা থেকে গল্লামারী মোড়ে সড়ক অবরাধ করেন।

এ খবর ছড়িয়ে পড়লে দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা নগরীর গল্লামারি মোড় ও লায়ন্স স্কুলের সামনে খুলনা-সাতক্ষীরা মহাসড়ক অবরোধ করে। পরে খুলনা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন একাধিক কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক ও স্থানীয় জনপ্রতিনিধিরা এসে ছাত্রদের শান্ত করেন। বিকেল সাড়ে ৪টার দিকে ছাত্ররা অবরোধ তুলে নেন।

এদিকে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ছাত্র বিষয়ক পরিচালক অধ্যাপক শরীফ হোসেন লিমন বাংলানিউজকে বলেন, ছাত্রদের দাবি  হামলাকারীদের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ যেন মামলা করে। রাষ্ট্রপক্ষ যদি মামলা না করে তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা করবে।

এ বিষয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোমতাজুল হকের কাছে জানতে চাইলে বাংলানিউজকে তিনি বলেন, মারপিটের ঘটনায় শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছিল। বৈঠকের পর বিকেলে অবরোধ তুলে নেয় তারা। এ ঘটনায় নয়ন নামে এক যুবককে আটক করা হয়েছে। এছাড়া মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
এমআরএম/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।