ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাঙামাটিতে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
রাঙামাটিতে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত ...

রাঙামাটি: ‘সুবর্ণজয়ন্তীর অঙ্গীকার-ডিজিটাল গ্রন্থাগার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের মতো রাঙামাটিতেও জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (০৫ ফেব্রুয়ারি) সকালে রাঙামাটি জেলা সরকারি গণগ্রন্থাগারের আয়োজনে প্রতিষ্ঠানটির মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া।

জেলা সরকারি গণগ্রন্থাগারের সহকারী লাইব্রেরিয়ান সুনীলময় চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লেখক ও মুক্তিযুদ্ধ গবেষক ইয়াছিন রানা সোহেল, রাঙামাটি সরকারি কলেজের লাইব্রেরিয়ান মো. মঈন উদ্দীন তারেক ও বিশ্বসাহিত্য কেন্দ্রের রাঙামাটি অফিসার আবদুল  হাকিম। সভা পরিচালনা করেন কবি ও শিক্ষক মো. কামরুল হাছান রাজিব।

আলোচনা সভায় বক্তারা বলেন, জ্ঞানসমৃদ্ধ সমাজ গঠনে বই পড়ার বিকল্প নেই। যত বেশি বই পড়বে তত বিশ্ব সম্পর্কে জানতে পারবে। শিশু কিশোরদের পাঠ্যপুস্তকের পাশাপাশি অন্যান্য বই পড়ার ক্ষেত্রে উৎসাহিত করার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ