ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

শিক্ষা

হিমেলের নামে ভবনের নামফলক স্থাপন করল শিক্ষার্থীরা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
হিমেলের নামে ভবনের নামফলক স্থাপন করল শিক্ষার্থীরা হিমেলের নামে নামফলক।

রাবি: ক্যাম্পাসের ভেতর ট্রাকচাপায় নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থী মাহমুদ হাবীব হিমেলের নামে ভবনের নামকরণ করেছে শিক্ষার্থীরা।  

সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে ঘটনাস্থলের পাশেই নির্মাণাধীন একাডেমিক ভবনের সামনে নামফলক স্থাপন করেছেন তারা।

এর নামকরণ করা হয়েছে মাহমুদ হাবিব হিমেল একাডেমিক ভবন।

এসময় উপস্থিত ছিলেন- রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আবদুল মজিদ অন্তর, ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন, সাধারণ সম্পাদক মিঠুন চন্দ্র মহন্ত, নাগরিক ছাত্র ঐক্যের সভাপতি মেহেদী হাসান মুন্না, ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ আমান ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

এ বিষয়ে রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আবদুল মজিদ অন্তর বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে আমাদের একজন শিক্ষার্থী তার জীবন দিল। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আমরা ভবনটির নামকরণ যেন তার নামেই হয় সে দাবি জানিয়েছি। তারা একমত হয়েছেন। আমরা চাই ভবিষ্যতে যখন ভবনটির নির্মাণকাজ শেষ হবে তখন যেন তার নামেই নামকরণ করা হয়। সেজন্য আমরা তার স্মৃতি ধরে রাখতে তার নামেই নামকরণ করেছি।

হিমেলের বিভাগের সহপাঠী ও ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক মিঠুন চন্দ্র মহন্ত বলেন, একজন শিক্ষার্থীর জীবন এই ভবনের নির্মাণ কাজের অব্যবস্থাপনার কারণে ঝরে গেছে। আমরা দাবি জানিয়েছিলাম হিমেলের নামে এই ভবনের নামকরণ করতে হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের আশ্বাস দেন তারা এই ভবনের নামকরণ হিমেলের নামেই করবেন। এই দাবি বাস্তবায়ন না হওয়া অবধি আমাদের দাবি আরও স্পষ্টভাবে দৃশ্যমান থাকুক। তার স্মৃতি এই ভবনের মাধ্যমে চিরঞ্জীবী হোক।

এর আগে, মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে শহীদ হবিবুর রহমান হলের সামনে নির্মাণাধীন একাডেমিক ভবনের পাশে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক্স ডিজাইন, ক্রাফট ও শিল্পকলার ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেল নিহত হন। ঘটনার পরপরই আন্দোলনে নামে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। সেসময় কয়েক দফা দাবির মধ্যে মাহমুদ হাবিব হিমেলের নামে বিজ্ঞান ভবনটির নামকরণের দাবি জানানো হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।