ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

স্কুল-কলেজ খোলার বিষয়ে বৈঠক রাতে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
স্কুল-কলেজ খোলার বিষয়ে বৈঠক রাতে ফাইল ছবি

ঢাকা: স্কুল-কলেজের চলমান ছুটি আর বাড়ছে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নিতে বুধবার রাতে করোনা বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি বৈঠকে বসবে। বৈঠকে স্কুল-কলেজ খোলা নিয়ে সিদ্ধান্ত হতে পারে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে অনুষ্ঠেয় এ বৈঠকে শিক্ষামন্ত্রী দীপু মনি এবং প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা অংশ নেবেন।

করোনার নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাব ও বাংলাদেশে এ রোগের বর্তমান পরিস্থিতি বিবেচনায় ২১ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ রাখা হয়েছে।

গত ২১ জানুয়ারি থেকে স্কুল-কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো প্রথমে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। পরে তা ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়।

করোনার সংক্রমণ বর্তমানে কমে আসায় চলতি মাসের শেষে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হতে পারে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন।

করোনা ভাইরাসের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১১ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ ছিল। এরপর ১২ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খুললে সীমিত আকারে শ্রেণি শিক্ষা কার্যক্রম চালু হয়। এই সময়ের মধ্যে ২০২২ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা বিষয় ও সময় কমিয়ে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ফ্রেব্রুয়ারি ১৬, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।