ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বশেমুরবিপ্রবি ছাত্রীকে গণধর্ষণের ঘটনায় ইবিতে মানববন্ধন

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
বশেমুরবিপ্রবি ছাত্রীকে গণধর্ষণের ঘটনায় ইবিতে মানববন্ধন মানববন্ধন

ইবি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে গণধর্ষণে জাড়িতদের শাস্তির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় স্বেচ্ছাসেবী সংগঠন কাম ফর রোড চাইল্ডের (সিআরসি) আয়োজনে ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থীদের হাতে ‘আমার বোন ধর্ষিত কেন?’, ‘সোনার বাংলায়, ধর্ষকদের ঠাঁই নাই’, ‘শিক্ষার্থী সকল এক হও, ধর্ষকদের রুখে দাও’, ‘ধর্ষকদের ফাঁসি চাই’, সহ বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।
 
মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, যেখানে বঙ্গবন্ধুর জন্মস্থান সেখানে গণধষর্ণের ঘটনা মোটেও কাম্য নয়। ওই স্থানে এমন ঘটনা ঘটলে বাংলাদেশের অন্যান্য জায়গাগুলোতে আমাদের বোনেদের নিরাপত্তা কোথায়? যারা এই ঘৃণ্য কাজের সঙ্গে জড়িত এবং পরবর্তীতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর যে ন্যাক্কারজনক হামলা হয়েছে এর তীব্র নিন্দা জানাই। একইসঙ্গে এসব ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। তাদের এমন শাস্তি দেওয়া হোক যাতে পরবর্তীতে কেউ যেন আর এমন ঘটনা জন্ম দেওয়ার দুঃসাহস না করে।

এতে সংগঠনটির সাবেক সহ-সভাপতি ইবনে মনির হোসেন, বর্তমান সভাপতি আতিকুর রহমান, সহ-সভাপতি সাখাওয়াত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক চঞ্চল মণ্ডলসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।  

এছাড়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরাও তাদের দাবির সঙ্গে একমত পোষণ করে মানববন্ধনে অংশ নেন। মানবন্ধনটি সঞ্চালনা করেন সংগঠনটির অর্থ সম্পাদক রনি সাহা।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।