ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এইচএসসির ঘাটতি পূরণ হবে বিশ্ববিদ্যালয়ের ক্লাসে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, মার্চ ২, ২০২২
এইচএসসির ঘাটতি পূরণ হবে বিশ্ববিদ্যালয়ের ক্লাসে শিক্ষামন্ত্রী দীপু মনি

ঢাকা: করোনা মহামারির কারণে সংক্ষিপ্ত সিলেবাসে এইচএসসি পরীক্ষা নেওয়ায় যদি ঘাটতি থাকে সেই বিষয়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের তা পূরণে বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে শিক্ষামন্ত্রী দীপু মনি কথা বলবেন বলে জানিয়েছেন।  

সারাদেশে একাদশ শ্রেণির ক্লাস শুরু উপলক্ষে বুধবার (০২ মার্চ) সকালে ঢাকা কলেজে ওরিয়েন্টেশন কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

 

শিক্ষামন্ত্রী বলেন, যারা বিশ্ববিদ্যালয়ে চলে যাবে এইচএসসি দিয়ে, আমরা বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে কথা বলবো। তাদের বিশ্ববিদ্যালয়ে প্রথম দিককার অন্তত কয়েকটি সপ্তাহ যদি তারা যে বিষয় পড়বে, সে বিষয় আগের ক্লাসে পড়ে এসেছে সেখানে যদি ঘাটতি থাকে সেটার প্রাথমিক একটা অ্যাসেসমেন্ট করে নিয়ে সেখানে যদি ক্লাস করিয়ে নেয় তাহলে সেটা পূরণ করা যাবে।

অন্যান্য শ্রেণির শিখন ঘাটতি নিয়ে মন্ত্রী বলেন, যেখানে ঘাটতি রয়েছে সেখানে নজর দেব বেশি। আমরা হয়তো এক শিক্ষাবর্ষে সব ঘাটতি পূরণ করতে পারবো না কিন্তু আগামী শিক্ষাবর্ষে সেটুকু পূরণ করতে পারবো।

এ সময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমেদ ও ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এমআইএইচ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।