ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রাথমিকের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
প্রাথমিকের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড দাবি

বরিশাল: বরিশালের বাবুগঞ্জে ন্যায্যতা ও যোগ্যতার ভিত্তিতে ১০ম গ্রেড বাস্তবায়ন দাবিতে পথসভা ক‌রে‌ছেন প্রাথ‌মিকের সহকারী শিক্ষকরা।

বৃহস্পতিবার বিকেল ৩টায় ‘আমাদের অধিকার, আমাদের সচেতনতা’―এই স্লোগান সামনে রেখে বাবুগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সামনে এই পথসভা অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট শিক্ষকরা জানান, বর্তমানে প্রাথমিক সহকারী শিক্ষকরা ১৩তম গ্রেডে চাকরি করছেন। মূল বেতন ১১ হাজার টাকার সঙ্গে বাসা ভাড়া চার হাজার ৯৫০, চিকিৎসা ভাতা দেড় হাজার ও টিফিন ভাতা ২০০ টাকা মিলে মোট ১৭ হাজার ৬৫০ টাকা বেতন পান তারা। এই বেতনে শিক্ষকরা পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করে আসছেন।

এ বিষয়ে ১০ম গ্রেড বাস্তবায়ন সমন্বয় কমিটির উপজেলার সদস্য ও সহকারী শিক্ষক মো. আল-আমিন সরদার বলেন, আমরা ১৩তম গ্রেডে চাকরি করে আসছি। বর্তমানে বাজারমূল্যের অস্বাভাবিক বৃদ্ধি হয়েছে। ফলে ঋণের বোঝা মাথায় নিয়ে ক্লাসে পড়াতে হয়। আমরা ১০ম গ্রেড বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করছি।

পথসভায় আরো বক্তব্য রাখেন সহকারী শিক্ষক মো. আল আমিন সরদার, মো. দেলোয়ার হোসেন রাসেল, মো. আবুল কাসেম, আমানুল্লাহ নোমান, মো.  ফিরোজ খান, এস এম সালমান রিমন, হাসিবুল হাসান, তুষার চন্দ্র পাথর, সঞ্জয় দে প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১৮০৭ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এমএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।